টাইব্রেকারে ডেনমার্ককে হারিয়ে শেষ আটে ক্রোয়েশিয়া

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ রবিবার দিনের প্রথম ম্যাচে স্পেনকে টাইব্রেকারে হারিয়ে স্বাগতিক রাশিয়া শেষ আট নিশ্চিত করে। দ্বিতীয় ম্যাচেও তাই হলো। নির্ধারিত সময়ে খেলা ১-১ ব্যবধানে সমতায় শেষ হয়। এরপর ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানেও গোলের দেখা পায়নি কোনও দল। তাই টাইব্রেকারেই নির্ধারিত হয় ফলাফল। যেখানে ডেনমার্ককে ৩-২ গোলে হারিয়ে শেষ আটে ওঠে যায় ক্রোয়েশিয়া।
খেলার প্রথম মনিটেই ম্যাথিয়াস জর্গেনসেনের গোলে এগিয়ে যায় ডেনমার্ক। তবে মাত্র তিন মিনিটের ব্যবধানে মারিও মানজুকিকের গোলে সমতায় ফেরে ক্রোয়েশিয়া। এরপর দু’দল নির্ধারিত সময়ে আর কোনও গোল করতে পারেনি। ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানেও গোল হয়নি। তবে ক্রোয়েশিয়া একটি পেনাল্টি পেয়েও কাজে লাগাতে পারেনি। লুকা মডরিচের স্পটকিক ঠেকিয়ে দেন ডেনমার্কের গোলরক্ষক।
তাই শেষ পর্যন্ত টাইব্রেকারেই ভাগ্যের পরীক্ষা দিতে হয় দু’দলকে। সেই পরীক্ষায় উত্তীর্ণ হয় ক্রোয়েশিয়াই। প্রত্যেক দল পাঁচটি করে কিক নেয়, এর মধ্যে তিনটি মিস করে ডেনমার্ক। অপরদিকে দুটি মিস করে ক্রোয়েশিয়া। তাই ৩-২ গোলে এগিয়ে ম্যাচ জিতে নেয় ক্রোয়েটরা।
 ডেনমার্কের হয়ে প্রথম শট নেন ক্রিস্টিয়ান এরিকসন। ক্রোয়েশিয়ান গোলরক্ষক সেটি ঠেকিয়ে দেন।
ক্রোয়েশিয়ার প্রথম শট নিতে আসেন মিলান বাদেলজ। সেটি ঠেকিয়ে দেন ডেনমার্ক গোলরক্ষক।
ডেনমার্ক দ্বিতীয় শটে গোল পায়।
ক্রোয়েশিয়াও দ্বিতীয় শটে গোল পায়।
ডেনমার্ক তৃতীয় শট থেকে গোল পায়।
ক্রোয়েশিয়াও তৃতীয় শটে গোল পায়। নির্ধারিত সময়ে পেনাল্টি মিস করা মদ্রিচ এবার গোল করেন।
ডেনমার্কের চতুর্থ শট ঠেকিয়ে দেন ক্রোয়েশিয়ার গোলরক্ষক।
ক্রোয়েশিয়ারও চতুর্থ শট ঠেকিয়ে দেন ডেনমার্কের গোলরক্ষক!
ডেনমার্কের পঞ্চম শট পা দিয়ে ঠেকিয়ে দেন ক্রোয়েশিয়ার গোলরক্ষক!
ক্রোয়েশিয়ার শেষ শট আর ঠেকাতে পারেননি ডেনমার্ককে এত সময় টিকিয়ে রাখা গোলরক্ষক। রাকিটিচ বল জালে জড়ালে তারা হেরে যান ৩-২ ব্যবধানে।
শেষ ষোলোতে এর আগে আর্জেন্টিনাকে হারিয়ে ফ্রান্স, পর্তুগালকে হারিয়ে উরুগুয়ে এবং স্পেনকে হারিয়ে রাশিয়া শেষ আটে পৌঁছে গেছে।
Print Friendly

Related Posts