আশরাফুলের পাঁচ বছরের নিষেধাজ্ঞা শেষ

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ আজ শেষ হচ্ছে আন্তর্জাতিক ক্রিকেটে মোহাম্মদ আশরাফুলের পাঁচ বছরের নিষেধাজ্ঞা। ব্যক্তিগত কাজে এই মুহূর্তে লন্ডনে আছেন বাংলাদেশ ক্রিকেটের এক সময়ের সুপারস্টার।

ফেসবুকে বললেন, ‘এই দিনটার জন্য দীর্ঘদিন (সাড়ে ৫ বছর) ধরে অপেক্ষা করেছি। পুরোপুরি মুক্ত হয়ে পুরোপুরি খেলায় ফিরতে পারব কবে। অবশেষে এসেছে সেই দিন। অবশ্যই অন্য রকম ভালো লাগা কাজ করছে।’

গত দুই বছর ঘরোয়া প্রথম শ্রেণির ক্রিকেট ও লিস্ট ‘এ’ খেলছেন। নিষেধাজ্ঞা ছিল জাতীয় দল ও বিপিএলে। দুটিই পুরোপুরি কেটে যাচ্ছে। এই মুহূর্তে লন্ডনে ব্যক্তিগত উদ্যোগে কিছু ম্যাচ খেলছেন আশরাফুল। সুযোগ পেলে দলে ফেরার প্রস্তুতি হিসেবে কাজ করছেন ফিটনেস নিয়ে। নিজের ভবিষ্যত পরিকল্পনা এরই মধ্যে ঠিক করে ফেলেছেন তিনি।

জানালেন, ‘আগামী বিশ্বকাপে হবে এখানে (ইংল্যান্ড এবং ওয়েলশ)। জাতীয় দলে খেলা নিয়ে যে নিষেধাজ্ঞা ছিল, সেটা উঠে যাচ্ছে। প্রস্তুতি নিচ্ছি। আমার লক্ষ্য ২০১৯ বিশ্বকাপ খেলা।’

স্বপ্নে বিভোর আশরাফুল, ঠিক তার উল্টো ভাবনায় বিসিবি। স্পষ্ট ফিক্সিংয়ে নিষেধাজ্ঞা উঠলেও এই ব্যাটসম্যান অলরাউন্ডারের জন্য বড় কোন সুখবর নেই। জাতীয় দলের দরজা আপাতত বন্ধই থাকছে তার জন্য। বিশেষ করে এই মুহূর্তে আশরাফুলের জন্য জাতীয় দলে কোন জায়গা দেখতে পাচ্ছেন না প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

Print Friendly

Related Posts