ডরপ’র জাতীয় শোক দিবস উদযাপন, আলোচনা সভা ও কবিতা পাঠ

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বেসরকারী সংস্থা ডরপ’র গত বৃহস্পতিবার (১৬ আগষ্ট) রাজধানীর শেওড়াপাড়াস্থ কেন্দ্রীয় কার্যালয়ে আলোচনা সভা ও কবিতা পাঠ এর আয়োজন করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা ও ডরপ’র চেয়ারম্যান মোঃ আজহার আলী তালুকদার। বিশেষ অতিথি হিসেবে ছিলেন কবি, কথা সাহিত্যিক ও ডরপ’র নির্বাহী পরিষদ সদস্য রোকেয়া ইসলাম এবং দৈনিক ইত্তেফাকের সহকারী সম্পাদক সৌরভ জাহাঙ্গীর।

অনুষ্ঠানের সভাপতি ডরপ’র প্রতিষ্ঠাতা এবং গুসি আন্তর্জাতিক শান্তি পুরষ্কার বিজয়ী মাতৃবন্ধু এএইচএম নোমান আলোচনা ও ‘পায়রা বন্দর গড়ছি’ ও ‘স্বাধীনতা না মুক্তি’ শিরোনামে স্বরচিত কবিতা পাঠ করেন।

dorp-1

শেখ মুজিবুর রহমানের আত্মার শান্তি কামনা করে দোয়া পরিচালনা করেন ডরপ’র রিসেটেলমেন্ট ও প্রোগ্রাম পরিচালক মোঃ ইসমাইল হোসেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অর্থ ও প্রশাসন পরিচালক মোঃ হায়দার আলী খান।

মিডিয়া এন্ড কমিউনিকেশন ম্যানেজার আ হ ম ফয়সল এর সঞ্চালনায় অনুষ্ঠানে শেখ নজরুল এর লিখা ‘দুই শিশু’ শিরোনামের উদ্দীপনামূলক কবিতা পাঠ করেন জেবা আফরোজা। বঙ্গবন্ধুকে নিয়ে কামাল চৌধুরীর লিখা ‘৩২ নম্বর’ শিরোনামে কবিতাটি পাঠ করেন ডাঃ সিলভানা ইশরাত, আলোচনা ও ‘তুমি ফিরে এসো’ শিরোনামে স্বরচিত কবিতা পাঠ করেন মোঃ আব্দুস সালাম মিয়া, ইঞ্জিনিয়ার মোঃ তারিকুল ইসলাম খান, ‘স’ এর জয় শিরোনামে কবিতা পাঠ করেন মাহবুবুর রহমান, অতিথি খাতুন-এ-জান্নাত, নিলুফা ইসলাম প্রমূখ।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে স্মৃতিচারণ করে প্রধান অতিথি বঙ্গবন্ধুর আদর্শ, সততা ও সাহসিকতা নতুন প্রজন্মের মধ্যে ছড়িয়ে দেয়ার আহবান জানান।

Print Friendly

Related Posts