ঢাকা টেস্টের চতুর্থ দিন, মাহমুদউল্লাহর সেঞ্চুরির পরই ডিক্লেয়ার

জিম্বাবুয়ের দরকার ৪৪৩

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ বাংলাদেশ-জিম্বাবুয়ে দ্বিতীয় টেস্ট, চতুর্থ দিন। মিরপুর টেস্টে জিম্বাবুয়েকে ফলোঅন করায়নি বাংলাদেশ। প্রথম ইনিংসে ২১৮ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করছে স্বাগতিকরা। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে চতুর্থ দিনের খেলা শুরু হয়েছে সকাল সাড়ে নয়টায়।

অধিনায়ক মাহমুদউল্লাহ আজ  সেঞ্চুরি হাঁকালেন। মাহমুদউল্লাহর সেঞ্চুরির পর দ্বিতীয় ইনিংস ঘোষণা করেছে বাংলাদেশ। মিরপুর টেস্টে জিম্বাবুয়েকে ৪৪৩ রানের বড় লক্ষ্য দিয়েছে স্বাগতিকরা।

স্কোর : বাংলাদেশ দ্বিতীয় ইনিংস ২২৪/৬ ডিক্লে. (৫৪ ওভার)।

লাঞ্চ বিরতির সময় বাংলাদেশের স্কোর ছিল ৪ উইকেটে ৭৮ রান। মাহমুদউল্লাহ ২৪ ও মিথুন ৩৪। এরআগে ১২ বলে ৩ রান করে আউট হন ইমরুল। বোল্ড হয়ে ৬ রানে ফেরেন আরেক ওপেনার লিটন দাস। মুমিনুল ফেরেন ৫ বলে ১ রান করে। ডাবল সেঞ্চুরিয়ান মুশফিক এবার ফেরেন ১৯ বলে ৭ রান করে। যোগ দেন অধিনায়ক মাহমুদউল্লাহ।

পানি পানের বিরতির পর সিকান্দার রাজার প্রথম বলেই স্লগ সুইপে লং অন দিয়ে ছক্কা হাঁকান মোহাম্মদ মিথুন। পরের বলে অফ স্পিনারকে আবার উড়াতে চেয়েছিলেন ডানহাতি ব্যাটসম্যান। এবার ঠিকমতো খেলতে পারেননি। বলে উঠে যায় আকাশে। দৌড়ে গিয়ে ক্যাচ নেন উইকেটকিপার।১১০ বলে ৪ চার ও এক ছক্কায় ৬৭ রান করে ফেরেন মিথুন।

এরপর আসা আরিফুল ৫ রান করে ফেরার সময় বাংলাদেশের স্কোর ছিল ৬ উইকেটে ১৫১ রান। ফিফটি করে অপরাজিত মাহমুদউল্লাহর সঙ্গে যোগ দিয়েছেন মেহেদী হাসান মিরাজ।

আরেকটি সেঞ্চুরির জন্য মাহমুদউল্লাহর দীর্ঘ অপেক্ষার পালা শেষ হলো অবশেষে। আট বছর পর পেলেন ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি। ৯৯ থেকে মাভুতাকে কাভারে ঠেলে দুই রান নিয়ে তিন অঙ্ক স্পর্শ করেন বাংলাদেশ অধিনায়ক। ১২২ বলে সেঞ্চুরি করতে ৪ হাঁকান ৪টি, ছক্কা ২টি।

 

Print Friendly

Related Posts