ঢাকা ৭ আসনে ইসলামী আন্দোলনের প্রার্থী আলহাজ্ব আব্দুর রহমান

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম বলেছেন, দেশের রাজনীতিতে সৎ ও যোগ্য নেতৃত্ব প্রতিষ্ঠা করতে হলে ওলামায়ে কেরামকে মূখ্য ভূমিকা পালন করতে হবে। ওলামায়ে কেরাম রাজনীতিতে পিছিয়ে থাকার কারণে আজ দুর্নীতিবাজরা দেশ শাসন করছে। ফলে দেশে কর্তৃত্ববাদী শাসন চলছে।

মঙ্গলবার বিকেলে রাজধানীর বংশালস্থ মাজেদ সরদার কমিউনিটি সেন্টারে ওলামা-মাশায়েখ সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

ঢাকা-৭ আসনে ইসলামী আন্দোলনের প্রার্থী আলহাজ্ব আব্দুর রহমানের সভাপতিত্বে এবং মাওলানা বাছির মাহমুদের পরিচালনায় ওলামা সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দলের প্রেসিডিয়াম সদস্য এবং জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কেন্দ্রীয় সভাপতি আল্লামা নুরুল হুদা ফয়েজি, মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ, ঢাকা দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, জাতীয় ইমাম সমাজের কেন্দ্রীয় সভাপতি ক্বারী আবুল হোসেন মহাসচিব মুফতি মিনহাজ উদ্দিন, মাওলানা লোকমান হোসাইন জাফরী, মাওলানা দেলাওয়ার হোসাইন সাকী, মাওলানা কামাল উদ্দিন।

সম্মেলনে লালবাগ, চকবাজার, বংশাল, কোতয়ালী থানার শতাধিক মসজিদের ইমাম ও খতিব, মুহতামিম ও মুহাদ্দিসগণ বক্তব্য রাখেন।

উপস্থিত ছিলেন ঢাকা-৭ আসনের নির্বাচন পরিচালনা কমিটির যুগ্ম আহবায়ক মাওলানা গোলাম রহমান, প্রধান সমন্বয়কারী সুলতান মাহম্মুদ, অর্থ সমন্বয়কারী জাহাঙ্গীর আলম এবং প্রচার সমন্বয়কারী আল-আমিন সিদ্দিকী প্রমুখ।

মুফতী ফয়জুল করীম বলেন, প্রচলিত শাসনব্যবস্থা মানুষকে মানুষ হিসেবে স্বীকৃতি দিতেও নারাজ। মানুষের অধিকার বলতে নেই। সর্বক্ষেত্রে জিম্মি জিম্মি অবস্থা। প্রচলিত এ সমাজব্যবস্থার পরিবর্তে একটি ভারসাম্যপূর্ণ সমাজব্যবস্থা প্রতিষ্ঠা করতে ওলামা-মাশায়েখের ভূমিকা অনস্বীকার্য।

মুফতী ফয়জুল করীম বলেন, পীর সাহেব চরমোনাই রহ: কখনো বাতিলের সাথে আপোষ করেননি। মানব রচিত মতাদর্শের লালনকারী কোন দলের নেতৃত্বে ক্ষমতার জন্য কখনো জোট করেননি। তাই আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৩০০ আসনে স্বতন্ত্র প্রার্থী ঘোষণা করেছেন। ঢাকা ৭ আসনে পরিচিত মুখ, ওলামায়ে কেরামের আস্থাভাজন জননেতা আলহাজ্ব আব্দুর রহমান সাহেব কে হাতপাখা মার্কায় মনোনিত করেছেন।

সভাপতি তার বক্তব্যে বলেন আপনাদের এলাকায় ইসলাম ও মুসলমানদের পক্ষে কাজ করার জন্য আগামী নির্বাচনে আমাকে সুযোগ দিবেন বলে আমি আশাবাদি।

তথ্যসূত্র : আহমদ আবদুল কাইয়ূম প্রচার সম্পাদক

Print Friendly

Related Posts