তাজিন আহমেদ চলে গেলেন

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন অভিনেত্রী তাজিন আহমেদ (ইন্না লিল্লাহি…রাজিউন)। বিকেল সাড়ে ৪টায় হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। আজ মঙ্গলবার দুপুরে দিকে হৃদরোগে আক্রান্ত হলে, তাঁকে রাজধানীর উত্তরার রিজেন্ট হাসপাতালে নেওয়া হয়।

ছোটপর্দার একসময়ের জনপ্রিয় অভিনেত্রী ছিলেন তাজিন আহমেদ। অভিনয়ের পাশাপাশি উপস্থাপনা করেও জনপ্রিয়তা পান তিনি। নাট্যজগতে কাজের শুরুর দিকে তিনি আরণ্যক নাট্যদলের মাধ্যমে মঞ্চনাটকে অভিনয় করেন। পরে টেলিভিশন নাটক করে খ্যাতি অর্জন করেন। তবে গত কয়েক বছর টেলিভিশন নাটকে অনিয়মিত ছিলেন তাজিন। তবে কিছুদিন আগে মঞ্চে আরণ্যকের ‘ময়ূর সিংহাসন’ নাটকে অভিনয় করেন তাজিন।

গত বছর নতুন রাজনৈতিক সংগঠন ‘বাংলাদেশ জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলনে’ (এনডিএম) যোগ দিয়েছিলেন তাজিন আহমেদ। দলটির কেন্দ্রীয় কমিটির বিভাগীয় সম্পাদক (সাংস্কৃতিক) পদ পেয়েছিলেন তিনি।

তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বিভিন্ন অঙ্গনের তারকারা। ফেসবুকে প্রিয় অভিনেত্রীকে নিয়ে স্ট্যাটাস দিয়েছেন তাঁরা।

অভিনেতা রওনক হাসান লিখেছেন, ‘অভিনেত্রী তাজিন আহমেদ হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে আমাদের ছেড়ে চলে গেছেন । ( হার্ট ফেইলর থেকে ম্যাসিভ কার্ডিয়াক এটাক ) ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাহে রাজেউন । তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করছি।’

জাকিয়া বারী মম লিখেছেন,‘সত্যি ই তাজিন আপু…ভালো লাগা মুহূর্তগুলি সবসময় স্মৃতি হয়ে যায়।’

মাসুমা রহমান নাবিলা লিখেছেন, ‘ভাল থেকো তাজিন আপু’।

সোমনুর মনির কোনাল লিখেছেন, ‘ভালো থেক তাজিন আপু। এই পৃথিবী তোমাকে শান্তি দিতে পারেনি। অপারে বেহেশতের বাগান আল্লাহতায়ালা তোমাকে যেন দেন। আমিন। ’

অনিমেষ আইচ লিখেছেন, ‘মরে গেলেই আহা…উহু!! বেঁচে থাকতে কেউ পুছে না। ঈদ নাটক মানেই সব টাকা দিয়ে একটা মোশারফ করীম, জাহিদ হাসান, অপূর্ব এবং ষ্টার কাস্ট কিনতে হবে। মরে গিয়ে বেঁচে গেলেন তাজিন। একজন শিল্পির অপমৃত্যুর জন্য আমরাই দায়ী। সামনে অকালমৃত্যুর দীর্ঘ সারি।’

অনিমেষ আইচ আরও লিখেছেন, “খুব খুব খুব কষ্ট লাগছে। কান্না পাচ্ছে খুব। হার্ট এটাকে তাজিন আমাদের ছেড়ে চলে গেল বড় অসময়ে। মেনে নিতে কষ্ট হচ্ছে খুব। কারণ, দুনিয়ার স্বাভাবিক নিয়মে তার মরার বয়স হয়নি। আবার সে বড় কোনো রোগে আক্রান্তও ছিল না।

অভিনেত্রী তাজিন দুইভাবে আমার ঘনিষ্ঠ। প্রথমত আমি সাংবাদিক ও নাট্যকার হিসেবে ভালো সম্পর্ক হয়। সে আমার ছোট বোন হয়ে আমাকে শুধু ‘দাদা… দাদা…’ বলেই ডাকতো। কোনো টিভিতে আমার লাইভ ইন্টার্ভিউ দেখতে পেলে তাজিন ফোন দিতই। আর মজার মজার প্রশ্ন করতো।পরবর্তীতে তাজিন বিয়ে করেছিল আমার খুব কাছের ছোট ভাই  রুমি রহমানকে। সেসুবাদে সে ছোট ভাইয়ের বউ হয়ে মিশে গিয়েছিল আমাদের সাথে। খুব ভালো মনের তাজিন ছিল আমার মতো- খুব অভিমানী। কারো উপর রাগ করলে তা পুষে না রেখে মুখের উপর বলে দিত। আবার কিছুদিন পরে সেই মানুষকে মাফ করে দিয়ে আগের মতন আপন করে নিতো। ভালো থাকিস বোন আমার।

আশনা হাবিব ভাবনা লিখেছেন,‘একজন শিল্পীর অপমৃত্যুর জন্য আমরাই দায়ী।সামনে অকালমৃত্যুর দীর্ঘ সারি।আরআইপি তাজিন আহমেদ।’

Print Friendly

Related Posts