দুমকিতে ভোটের মাঠে ত্রিমুখী লড়াই

এন হোসেন, পটুয়াখালী : জমে উঠেছে দুমকি উপজেলার লেবুখালী ও শ্রীরামপুর ইউনিয়ন পরিষদের নির্বাচন। প্রার্থীরা ঘুরে বেড়াচ্ছেন ভোটারদের দ্বারে দ্বারে। ভোট দিতে পারলে যোগ্য প্রার্থীকেই এবারের ইউপি নির্বাচনে ভোট দেবেন বলে জানিয়েছেন ভোটাররা। নির্বাচনকে সামনে রেখে উপজেলা জুড়ে আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির মধ্যে ত্রি-মুখী লড়াই শুরু হয়েছে।

প্রথমবারের মতো দলীয় প্রতীকে নির্বাচন হওয়ায় নতুন মাত্রায় শুরু হয়েছে ভোটের আমেজ। আগামী ২৯ মার্চ অনুষ্ঠিত হতে যাওয়া ইউপি নির্বাচনে শ্রীরামপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মোঃ আমিনুল ইসলাম ছালাম নৌকা প্রতীক, জাতীয় পার্টি মনোনীত প্রার্থী হোসাইন আহমাদ কবির লাঙ্গল প্রতীক, বিএনপি মনোনীত প্রার্থী সাইফুল আলম মৃধা ধানের শীষ এবং ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী মাওলানা ফাহাদ মৃধা হাতপাখা প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দিতা করছেন। এই ইউনিয়নে নৌকা ও লাঙ্গল প্রতীকের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস পাওয়া গেছে।

অপরদিকে লেবুখালী ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. শাহ আলম আকন নৌকা প্রতীক নিয়ে নির্বাচনী মাঠে শক্ত অবস্থানে আছেন। এছাড়া বিএনপি মনোনীত প্রার্থী বর্তমান চেয়ারম্যান আব্দুল জব্বার শিকদার ধানের শীষ প্রতীক, আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী আনারস প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হারুন-অর-রশিদ এবং ইসলামী আন্দোলন মনোনীত প্রার্থী মাওলানা নেছার উদ্দিন হাতপাখা প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দিতা করছেন। এই ইউনিয়নে নৌকা ও ধানের শীষ প্রতীকের মধ্যে লড়াইয়ের আভাস পাওয়া গেছে। তবে এলাকাটি আওয়ামী লীগ অধ্যুষিত হওয়ায় দলীয় ঐক্য বজায় থাকলে এখনে সহজ জয় পেতে পারে মতাসীন আওয়ামী লীগের প্রার্থী।

শ্রীরামপুর ইউনিয়নের ষাটোর্ধ্ব ভোটার আবদুস ছোবাহান বলেন, যিনি কাজ করবেন, যাকে সুখে-দু:খে কাছে পাই, ভোট মৌসুম ছাড়াও যাকে বিপদে-আপদে পাই তাকেই ভোট দেবো।

লেবুখালী ইউনিয়নের তরুন ভোটার সাব্বির আহম্মেদ বলেন, যিনি লেবুখালী ইউনিয়নকে একটি আধুনিক, ডিজিটাল ইউনিয়ে রূপান্তর করতে পারবেন এমন ব্যক্তিকেই আমরা তরুনরা ভোট দেবো।

শ্রীরামপুর ইউনিয়নের আওয়ামীলীগ মনোনীত (নৌকা) চেয়ারম্যান প্রার্থী মোঃ আমিনুল ইসলাম ছালাম বলেন, জননেত্রী শেখ হাসিনা আমাকে নৌকা প্রতীক উপহার দিয়েছেন, তাই তার আদর্শকে অনুসরন করে এলাকার রাস্তাঘাট, কালভার্টসহ উন্নয়নমূলক কর্মকান্ড পরিচালনা করব। সকলকে নিয়ে যুবসমাজকে মাদকের হাত থেকে রা করে একটি শিতি মডেল ইউনিয়ন হিসেবে গড়ে তুলবো।

শ্রীরামপুর ইউনিয়নের জাতীয় পার্টি মনোনীত (লাঙ্গল) চেয়ারম্যান প্রার্থী হোসাইন আহমাদ কবির বলেন, সবার আন্তরিকতা, দোয়া, ভালবাসা আর অকুন্ঠ সমর্থন নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হলে সকলের সহযোগিতায় অত্র ইউনিয়নে মাদক, বাল্যবিবাহ, যৌতুক, তালাক ও নারী নির্যাতন বন্ধে কার্যকর উদ্যোগ নেয়া হবে। যোগাযোগ ব্যবস্থা, শিক্ষা প্রতিষ্ঠান, জীবনমান উন্নয়নসহ একটি দূর্ণীতিমুক্ত ডিজিটাল ও আধুনিক ইউনিয়নে রূপান্তর করা হবে। প্রতিটি ওয়ার্ডে একটি করে ওয়ার্ড উন্নয়ন পরিকল্পনা ও বাস্তবায়ন কমিটি গঠন করা হবে।

লেবুখালী ইউনিয়নে আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী মো. শাহআলম আকন বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় একটি সমৃদ্ধ ডিজিটাল ইউনিয়ন গড়াই হবে মূল লক্ষ্য। উন্নয়নের মাধ্যমে লেবুখালীকে একটি মডেল ইউনিয়ন হিসেবে গড়ে তোলার প্রতিশ্রুতিও দেন এ প্রার্থী।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং অফিসার আরিফুর রহমান বলেন, নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে বিজিবি, কোস্টগার্ড, র‌্যাব, পুলিশের পাশাপাশি প্রয়োজনীয় সংখ্যক ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হবে।

Print Friendly

Related Posts