দুমকির মুরাদিয়া চর থেকে মাটি ভর্তি ৫ ট্রলার জব্দ, আটক-১

মো. নাঈম হোসেন, দুমকি ও পবিপ্রবি (পটুয়াখালী) প্রতিনিধি: পটুয়াখালীর দুমকি উপজেলাধীন মুরাদিয়া চরে অভিযান চালিয়ে মাটি ভর্তি ৫টি ট্রলার জব্দ ও এক শ্রমিককে আটক করেছে উপজেলা প্রশাসন।

রবিবার বিকেল ৫টায় মুরাদিয়ার ভক্তবাড়ি এলাকার চরে মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রায়হান আহমেদ। এসময় তিনি বিএফ খান ইট ভাটার ৫ টি ট্রলার জব্দ করেন ও খাস জমি থেকে মাটি কাটার অপরাধে এক লক্ষ টাকা জরিমানা করেন।

পরবর্তীতে রবিবার রাতেই এক লাখ টাকা জরিমানা আদায় করে সরকারী কোন জমি থেকে মাটি না কাটার মুচলেকা নিয়ে ট্রলার ও আটককৃত শ্রমিককে ছেড়ে দেয়া হয়।

এদিকে উপজেলা প্রশাসনের এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছে চরাঞ্চলের সাধারন জনগন। এতে দীর্ঘদিন ধরে চলতে থাকা অবৈধভাবে মাটি কাটার প্রকোপ ধীরে ধীরে কমবে বলে বিশ্বাস তাদের। তবে এধরনের অভিযান অব্যহত রাখতে উপজেলা প্রশাসনের প্রতি দাবি জানিয়েছে এলাকাবাসী।

এব্যাপারে জানতে চাইলে দুমকি উপজেলা নির্বাহী কর্মকর্তা রায়হান আহমেদ জানান, চরের মাটি কাটা রোধে অভিযান অব্যহত থাকবে। এধরনের সংবাদ পাওয়া মাত্রই প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, দুমকির মুরাদিয়া ইউনিয়নের ভক্তবাড়ি এলাকায় ১নং খতিয়ানভূক্ত চরের খাস জমি দীর্ঘদিন ধরে কেটে নিয়ে যাচ্ছে ইট ভাটার ব্যবসার সাথে জড়িত প্রভাবশালী একটি মহল। এতে লোহালিয়া নদী তীরবর্তী বেশ কয়েকটি পয়েন্টে নদী ভাঙ্গন বৃদ্ধি পেয়েছে।

Print Friendly

Related Posts