ধামরাইয়ের সিআইপি মুক্তিযোদ্ধা আহম্মদ আল জামানের মতবিনিময়

রাসেল হোসেন, ধামরাই : অর্থনীতিতে দেশের বিশেষ গুরুত্বপূর্ণ অবদানের জন্য সরকার কর্তৃক দ্বিতীয় বারের মতো সিআইপি খেতাবে ভূষিত হলেন ধামরাইয়ের সর্বকনিষ্ঠ মুক্তিযোদ্ধা আন্তর্জাতিক ব্যবসায়ী প্রকৌশলী আহমদ আল-জামান। তাঁর পিতা মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক মোঃ নূরুজ্জামান, মা-প্রয়াত মুক্তিযোদ্ধা আমেনা জামান।

শনিবার সন্ধ্যায় কুশুরা ডালিপাড়ায় নিজ বাসভবনে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি জানান, প্রবাসী কল্যাণ মন্ত্রী, পররাষ্ট্র মন্ত্রী, প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের সচিবের উপস্থিতিতে তিনি সিআইপি সম্মাননা (কার্ড, ক্রেস্ট, সনদ) গ্রহণ করেন।

মুক্তিযোদ্ধা আহমদ আল জামান বিগত পাঁচ বছর ধরে উপজেলাব্যাপী শিক্ষা, সামাজিক, আওয়ামী লীগের দলীয় ও জাতীয় কর্মসূচি যেমন- স্বাধীনতা দিবস, বিজয় দিবস, বঙ্গবন্ধুর জন্মদিন, শাহাদত বার্ষিকী সহ নানা কর্মসূচি পালনে পৃষ্ঠপোষকতা দিয়ে আসছেন। তিনি উপস্থিত সাংবাদিকদের মাধ্যমে সকলকে শুভেচ্ছা জানান এবং আশির্বাদ কামনা করেন। জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থীতা সংক্রান্ত প্রশ্নের জবাবে তিনি সাংবাদিকদের বলেন, মনোনয়ন দেয়ার মালিক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কাজেই মাননীয় প্রধান মন্ত্রীর যে কোন আদেশ, উপদেশ, নির্দেশ ও সিদ্ধান্তের প্রতি তিনি শ্রদ্ধাশীল।

এসময় তিনি আরও জানান, সিআইপি নীতিমালা অনুযায়ী সিআইপিরা প্রবাসী কল্যাণ ও বৈদেশিক মন্ত্রণালয় থেকে এ বছরের জন্য একটি পরিচয় পত্র পেয়েছেন। এ পরিচয় পত্র দিয়ে সবিবালয়ে প্রবেশসহ দেশ ও বিদেশে উচ্চ পদস্থ কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে অগ্রাধিকার পাবেন। সেইসাথে বিভিন্ন জাতীয় গুরুত্বপূর্ণ দিবস উপলক্ষে বিদেশস্থ বাংলাদেশ মিশনসমূহ কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে আমন্ত্রিত হবেন বলেও জানান তিনি।

Print Friendly

Related Posts