ধামরাইয়ে পুলিশের উপস্থিতিতেই সাংবাদিকের ওপর হামলা!

রাসেল হোসেন, ধামরাই : ঢাকার ধামরাই উপজেলার গাঙ্গুটিয়া ইউনিয়নে পুলিশের উপস্থিতিতেই সাংবাদিকের ওপর হামলা চালানোর অভিযোগ পাওয়া গেছে।

আক্রান্ত সাংবাদিকের নাম জুলহাস উদ্দিন। তিনি বিজয় টিভিতে কর্মরত। তার সাথে ইমরুল ইসলাম নামে একজন দলিল লেখকও আক্রমনের মুখে পড়েন।  মঙ্গলবার এ ঘটনা ঘটে।

সাংবাদিক জুলহাস উদ্দিন, ইমরুল ইসলাম জানান,বারবাড়িয়া মৌজায় আরএস এ ৩৪৯ নং দাগে ১৬ শতাংশ জমি তারা উষা রানী গংদের কাছ থেকে ক্রয় করেন। ক্রয় করার পর ধামরাই ভূমি অফিস থেকে তাদের নামে নামজারি জমাভাগ শেষ করে জমিতে কাজ করার জন্য ইট বালু নিয়ে কাজ শুরু করেন।

এসময় গাঙ্গুটিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও ওই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর কাদের তার বাহিনীর প্রধান হোতা বাশার, আবুল আরমি, আবুল কাশিম, জব্বার, আলতাফ, আতা মেম্বার, আয়নাল হোসেন তাদেরকে কাজ বন্ধ রাখার জন্য হুমকি দেয়।

তারা বলেন কাজ বন্ধ করবো কেন ? কাদের বাহিনী জানায়,এই ইউনিয়নে কোন কাজ করতে গেলে তাদের অনুমতি লাগবে। একপর্যায়ে তারা কাজ বন্ধ করে ধামরাই থানায় বিষয়টি নিয়ে অভিযোগ করেন। মঙ্গলবার অভিযোগের প্রেক্ষিতে ধামরাই থানার এস আই ভজন রায় তাদের নিয়ে ঘটনাস্থলে তদন্ত করতে যান। এসময় পুলিশের উপস্থিতিতে কাদের বাহিনী সাংবাদিক জুলহাস ও ইমরুলের উপর হামলা চালায়। পরে পুলিশ তাদের ঘটনাস্থল থেকে সুকৌশলে রক্ষা করে নিয়ে আসে।

এবিষয়ে গাঙ্গুটিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল কাদের বলেন, সাংবাদিক জুলহাস ও ইমরুল গংদের জমির কাগজ-পত্র ঠিক আছে আমিও মানি কিন্তু আমি তাদের দখল করতে দিব না। কারণ আমি এই জমিতে হাট বসাবো।

ধামরাই থানার এস আই ভজন রায় বলেন, বিষয়টি নিয়ে সমাধানের লক্ষে আগামী ৫ তারিখে থানায় দুই পক্ষকে আসার কথা বলা হয়েছে।এর আগে কেউ যদি কোন প্রকার ঝামেলা করে তাহলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

মঙ্গলবার সরেজমিনে গেলে ভুক্তভোগিরা জানান, জমি দখল থেকে শুরু করে সব অপকর্ম করে থাকেন কাদের বাহিনী । এছাড়াও এলাকায় কেউ জমি ক্রয় করলে কাদের বাহিনীকে চাঁদা না দিলে তাকে জমি দখলে যেতে দেয়া হয় না ।

এছাড়াও ওই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান দেলোয়ার হোসেন ও বারবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ময়নুল ইসলাম জানান, কৃজ্ঞপুরা মৌজায় ২০ শতাংশ জমি ক্রয় করে কাজ করতে গেলে ওই কাদের বাহিনী তাদেরও হুমকি দিয়ে কাজ বন্ধ করে দেয়।

 

 

Print Friendly

Related Posts