বংশী নদীতে নৌকাবাইচ

রাসেল হোসেন, ধামরাই: ঢাকার ধামরাইয়ে কুল্লা ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে বংশী নদীতে এক গ্রাম বাংলার ঐতিহ্য নৌকা বাইচের আয়োজন করা হয়।

রাজহংস, উড়িয়াবাজ, মাসুদরানা, জয়বাংলা, সোনারতরী একতা এক্সপ্রেসসহ সুজজ্জিত অনেকগুলো নৌকা দেশের বিভিন্ন এলাকা থেকে এ বাইচে অংশ গ্রহণ করে।

বংশী নদীর দুই তীরে অবস্থান নিয়ে হাজার হাজার আমোদী দর্শক গ্রাম বাংলার ঐতিহ্য এ নৌকা বাইচ উপভোগ করে। উপজেলার কুল্লা ইউনিয়নের ফোর্ডনগরে ধামরাই ও সাভার উপজেলার মধ্যে সংযোগ স্থাপন কারী বংশী নদীর উপর নির্মিত সেতুটি ছিল এ নৌকা বাইচ উপভোগের সর্বোত্তম স্থান। অগণিত আমোদী দর্শকে পূর্ণ ছিল সেতুটি।

কুল্লা ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান যুবলীগ নেতা মোঃ বোরহান উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় এমপি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এমএ মালেক।

বিশেষ অতিথি ছিলেন সাভারের পৌর মেয়র ও পৌর আ.লীগের সভাপতি হাজী আব্দুল গণি, সাধারণ সম্পাদক মোঃ নজরুল ইসলাম মানিক মোল্লা; ঢাকা জেলা পরিষদ সদস্য মাহতাব আলম, মো. খায়রুল ইসলাম, ধামরাই পৌর যুবলীগের সভাপতি আমিনুর রহমান, ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের সভাপতি মোঃ সাইদুর ইসলাম, সাধারণ সম্পাদক মনির হোসেন, ভিপি হাবিব, যুবলীগের শফিক, উজ্জল প্রমূখ।

Print Friendly

Related Posts