নতুন বছরে আয়ারল্যান্ড-বাংলাদেশ-উইন্ডিজের ত্রিদেশীয় সিরিজ

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ মে মাসের ৫ তারিখ থেকে বাংলাদেশ, ওয়েস্ট ইন্ডিজ ও আয়ারল্যান্ডকে নিয়ে শুরু হবে ত্রিদেশীয় সিরিজ। আয়ারল্যান্ডের অনুষ্ঠিতব্য এই সিরিজে প্রত্যেকে প্রত্যেকের সঙ্গে দুইবার করে মুখোমুখি হবে। পয়েন্টের ভিত্তিতে শীর্ষে থাকা দুটি দল ১৭ মে ফাইনাল খেলবে।

ত্রিদেশীয় এই সিরিজটি শুরু হবে ম্যালাহাইডে ইংল্যান্ডের বিপক্ষে আয়ারল্যান্ডের ওয়ানডে ম্যাচের ঠিক দুদিন পরে। ইংল্যান্ডের বিপক্ষের ম্যাচ ও ত্রিদেশীয় সিরিজ ছাড়াও আয়ারল্যান্ড আফগানিস্তানের বিপক্ষে দুই ম্যাচ ওয়ানডে সিরিজ, জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ ও তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজসহ সব মিলিয়ে ঘরের মাঠে ১৬টি আন্তর্জাতিক ম্যাচ খেলবে। সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে আয়ারল্যান্ডের চারটি আন্তর্জাতিক ভেন্যুতে। তার মধ্যে ম্যালাহাইডে পাঁচটি, ক্লোনটার্ফে তিনটি, স্ট্রমমন্টে পাঁচটি ও ব্রেডিতে তিনটি ম্যাচ অনুষ্ঠিত হবে।

আর এসব কিছু অনুষ্ঠিত হবে লর্ডসে ইংল্যান্ডের বিপক্ষে আয়ারল্যান্ডের প্রথম টেস্টকে সামনে রেখে। ২০১৭ সালে টেস্ট স্ট্যাটাস পাওয়ার পর আয়ারল্যান্ড পাকিস্তানের বিপক্ষে একটি টেস্ট খেলেছে ২০১৮ সালের মে মাসে। ২০১৯ সালের মার্চে আয়ারল্যান্ড তাদের প্রথম অ্যাওয়ে টেস্ট ম্যাচ খেলবে। তিন ম্যাচ টেস্ট সিরিজে তাদের প্রতিপক্ষ আফগানিস্তান।

তথ্যসূত্র : ক্রিকইনফো

 

Print Friendly

Related Posts