নাচের ট্রুপের আড়ালে মানব পাচার, জেলে জনপ্রিয় পাঞ্জাবী পপ-তারকা

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ মানবপাচারকাণ্ডে দোষী সাব্যস্ত হলেন জনপ্রিয় পাঞ্জাবী পপ-তারকা দালের মেহন্দি। এদিন এই গায়ক ও তাঁর ভাই সমশেরকে ২ বছরের হাজতবাসের সাজা দিল পাতিয়ালার একটি আদালত।  এর পাশাপাশি এক হাজার টাকার জরিমানাও করা হয়। পরে, জামিন পান গায়ক।

দালেরের বিরুদ্ধে অভিযোগ ছিল, ভাইয়ের সঙ্গে যোগসাজসে তিনি তাঁর নাচের ট্রুপের আড়ালে অবৈধভাবে বিভিন্ন জনকে বিদেশে পাঠিয়ে দিতেন। এর পরিবর্তে তাঁদের থেকে বিশাল অঙ্কের টাকা নিতেন তিনি।

দুই ভাইয়ের বিরুদ্ধে অন্তত ৩৫টি প্রতারণার অভিযোগ জমা পড়ে। অনেকেই দাবি করেন, মার্কিন যুক্তরাষ্ট্রে নিয়ে গিয়ে সেখানে পুনর্বাসন দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে তাঁদের থেকে এই দুই ভাই প্রচুর টাকা নিয়েও তা পালন করেননি।

মেহন্দি ভাইদের বিরুদ্ধে অভিযোগ, ১৯৯৮ ও ১৯৯৯ সালে দুটি ট্রুপ নিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রে গিয়েছিলেন তাঁরা। সেই ট্রুপের মধ্যে তাঁরা ১০ জনকে অন্তর্ভুক্ত করে মার্কিন মুলুকে তাঁদের অবৈধভারে ছেড়ে আসেন দালের।

জানা গিয়েছে, ১৯৯৮ সালে এক অভিনেত্রীর সঙ্গে শো করতে গিয়ে এইভাবে সান ফ্রান্সিস্কোতে তিন মহিলাকে ছেড়ে আসেন দালের। একইভাবে, পরের বছর, নিউজার্সিতে তিনজন ছেলেকে ছেড়ে আসেন তিনি।

২০০৬ সালে দালের বিরুদ্ধে মামলা খারিজ করার আবেদন জানিয়েছিল পাতিয়ালা পুলিশ। কিন্তু, আদালত জানিয়ে দেয়, গায়কের বিরুদ্ধে যথেষ্ট তথ্যপ্রমাণ রয়েছে। ফলে, তদন্ত চালিয়ে যাওয়া জরুরি।

Print Friendly

Related Posts