নিখোঁজের ৭ দিন পর ডিইপিজেড কর্মকর্তার সন্ধান

মফিজুর রহমান খান বাবু: সাভার ডিইপিজেড‘র বিদেশী মালিকানাধীন কোম্পানির মশিউর রহমান শুভকে নিখোঁজের ৭ দিন পর খোঁজ মিলল পুলিশের কাউন্টার টেরোরিজমে। এরপর নিউ জেএমবি সদস্য হিসেবে তাকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে দেখা যায়।

শুভ ডিইপিজেডে বিদেশী মালিকানাধীন গ্লোবাল এ টায়ার লিঃ কোম্পানিতে চাকরি করত। অফিস থেকে তার বাসায় (আশুলিয়া থানাধীন ডেন্ডাবর পল্লীবিদ্যুৎ) ফেরার সময় সাদা পোষাকে তাকে মাইক্রোবাসে তুলে নিয়ে যাওয়া হয়। ৭ দিন পর পরিবার পুলিশের কাউন্টার টেরোরিজমে তার সন্ধান পায়। এরপর ৬ মাস আগের সরকারের নিষিদ্ধ ঘোষিত নিউ জেএমবি একটি মামলায় পুলিশ তাকে গ্রেফতার দেখায় এবং আদালতে চালান করে। পরবর্তীতে আদালত তাকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে প্রেরণ করেন বলে পরিবার সূত্রে জানা যায়।

পরিবার থেকে আরো জানা যায়, শুভর বাবা বাংলাদেশ সেনাবাহিনীতে চাকরি করতেন। তিনি ওয়ারেন্ট অফিসার পদ থেকে অবসর গ্রহণ করেন। তার ৩ ছেলের মধ্যে শুভ সবার ছোট। শুভ দীর্ঘদিন যাবৎ সাভার ইপিজেডে চায়না মালিকানাধীন গ্লোবাল এ টায়ার লিঃ নামক প্রতিষ্ঠানে চাকরি করতেন। শুভ ছোট বেলা থেকে মেধাবী ছাত্র ছিল। ইংরেজীতে মাস্টার্স পাশ করেন। তার ইচ্ছে ছিল সেও বাবার মতো দেশের কল্যাণে কাজ করতে এ্যাডুকেশন কোড়ে সেনাবাহিনীতে যোগদান করবেন। সে ইচ্ছা আর পূরন হল না।

জঙ্গী বিরোধী অভিযানকালে পুলিশ মশিউরকে আশুলিয়ার বাইপাইল থেকে আটক করে। আমরা বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করেও তার সন্ধান পাচ্ছিলাম না। এভাবে ৭ দিন গত হওয়ার পর তার সন্ধান পাওয়া যায় পুলিশের কাউন্টার টেরোরিজমে। তারপর পুলিশ তাকে একটি পেনডিং মামলা দিয়ে জেলহাজতে পাঠিয়ে দেয়। বর্তমানে সে কারাগারে রয়েছে। সঠিক তদন্ত করে ন্যায় বিচার পাওয়ার জন্য দাবি জানিয়েছেন মশিউর রহমান শুভর পরিবার।

 

Print Friendly

Related Posts