পটুয়াখালীর দুমকি ও পাবনার আতাইকুলায় মাদরাসার ভিত্তিরপ্রস্তর স্থাপন

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, নৈতিকতা বিবর্জিত জাতিকে কুরআনের আলো ছড়িয়ে দিয়ে সৎপথে ফিরিয়ে আনতে হবে। কুরআনী শিক্ষা না থাকায় সমাজে ঐশীর মতো নৈতিকতাহীন মেয়ে সৃষ্টি হচ্ছে, ফলে সন্তানের হাতে বাবা-মাকে খুন হতে হয় অপরদিকে মা কর্তৃকও শিশু হত্যার মত ঘটনা আমাদের বিবেককে নাড়িয়ে দিয়েছে। ৬৮ হাজার গ্রামে ৬৮ হাজার কুরআনী মক্তব প্রতিষ্ঠার মাধ্যমে কুরআন থেকে দূরে সরা জাতিকে কুরআনের পথে ফিরিয়ে আনতে হবে। এ জন্য প্রয়োজন শিক্ষার সকলস্তরে কুরআনী শিক্ষা বাধ্যতামূলক সিলেবাসে অন্তর্ভূক্ত করা। আর বাংলাদেশ কুরআন শিক্ষা বোর্ড সারাদেশে এ কাজটিই কাজ করে যাচ্ছে। কুরআনের আলো তথা কুরআনের শিক্ষা না থাকায় দেশে নৈতিকতার চরম বিপর্যয় ঘটছে। এ থেকে মুক্তি পেতে কুরআনের আলোয় আলোকিত হতে হবে।
মঙ্গলবার সকালে বাংলাদেশ কুরআন শিক্ষা বোর্ডএর অধীনে পটুয়াখালীর দুমকি উপজেলার মুরাদিয়ায় ক্বেরাতুল কুরআন মাদরাসার ভিত্তির প্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। এ সময় সমাজের বিশিষ্ট সমাজসেবক ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
পীর সাহেব চরমোনাই আরও বলেন, শিশুদেরকে কুরআনী শিক্ষা থেকে দূরে রাখতে কতিপয় এনজিও কাজ করে যাচ্ছে। মুসলমানদেরকে কুরআন শিখাতে কুরআন শিক্ষা বোর্ড কাজ করে যাচ্ছে। এ বোর্ডকে সম্মিলিতভাবে সহযোগিতা করতে হবে।
এদিকে পাবনার আতাইকুলায় ক্বেরাতুল কুরআন মাদরাসার ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন সংগঠনের নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম পীরে কামেল চরমোনাই। মঙ্গলবার বেলা ১১.৩০ মি. তিনি ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। এ সময় সংগঠনের পাবনা জেলা নেতৃবৃন্দ এবং এলাকার গণ্যমান্য ব্রক্তিবর্গ উপস্থিথ ছিলেন।
মুফতী ফয়জুল করীম বলেন, কুরআনের শিক্ষা প্রতিটি মুসলিম সন্তানের কাছে পৌঁছে দিতে হবে। বুনিয়াদী শিক্ষায় কুরআনকে সম্পৃক্ত করলে সমাজে নাস্তিক-মুরতাদ তৈরী হবে না। এজন্য ৬৮ হাজার গ্রামে ৬৮ হাজার কুরআনী মক্তবের মাধ্যমে সমাজকে নাস্তিক-মুরতাদমুক্ত করার উদ্যোগ নিয়ে কুরআন শিক্ষা বোর্ড কাজ করছে।
Print Friendly

Related Posts