পলিথিন ব্যাগে পাওয়া নবজাতকের দায়িত্ব নিলেন ব্যবসায়ী পরিবার

রাসেল হোসেন, ধামরাই : ধামরাই উপজেলার ঢুলিভিটায় ঢাকা-আরিচা মহাসড়কের পাশে পলিথিন ব্যাগে পাওয়া মেয়ে নবজাতক শিশুর লালন-পালনের দায়িত্ব নিলেন মেয়ে সন্তানহীন ধামরাই পৌরসভার লাকুড়িয়াপাড়া মহল্লার ব্যবসায়ী হাজী আবুল কালাম ও তার স্ত্রী সালেহা বেগম।
বৃহস্পতিবার দুপুরে ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল কালাম ও স্থানীয় গণমান্য ব্যক্তির উপস্থিতিতে পিতৃপরিচয়হীন ওই নবজাতক শিশুকে ব্যবসায়ী পরিবারের কাছে তুলে দেন। এসময় ধামরাই উপজেলা সমাজসেবা কর্মকর্তা শিবলীজ্জামান, উপজেলা মহিলাবিষয়ক কর্মকর্তা সেলিনা খানন, পৌর কাউন্সিলর আব্দুর রহমান বাবুল উপস্থিত ছিলেন।
জানা গেছে, ধামরাই সদর ইউনিয়নের শরীফবাগ চরপাড়া গ্রামের শাজাহানের স্ত্রী ফিরোজা বেগম গত মঙ্গলবার তার কর্মস্থল থেকে বাসার উদ্দেশ্যে রওনা হন। ধামরাই থানা বাসস্ট্যান্ডের পশ্চিমে ঢাকা-আরিচা মহাসড়কের পাশে এলে পলিথিন ব্যাগে মোড়ানো অবস্থায় নবজাতকের কান্নার শব্দ শুনতে পান তিনি। পরে নবজাতকটিকে উদ্ধার করে তার বাসায় নিয়ে যান।
এরপর ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল কালাম খবর পেয়ে ওই নবজাতক তার হেফাজতে নিয়ে দুইদিন চিকিৎসা করান। এ নিয়ে বুধবার সংবাদ মাধ্যমে সচিত্র সংবাদ প্রকাশের পর ধামরাই পৌরসভার লাকুড়িয়াপাড়া মহল্লার ব্যবসায়ী মেয়ে সন্তানহীন হাজী আবুল কালাম ও তার স্ত্রী সালেহা বেগম ওই নবজাতকের দায়িত্ব নেয়ার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে আবেদন করেন।
এব্যাপারে ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল কালাম জানান, আবেদনকারীর সকল খোঁজখবর নিয়ে বৃহস্পতিবার দুপুরে গণ্যমান্য ব্যক্তির উপস্থিতিতে ও স্ট্যাম্পের মাধ্যমে ওই নবজাতকের লালন-পালনের জন্য ধামরাই পৌরসভার লাকুড়িয়াপাড়া মহল্লার ব্যবসায়ী মেয়ে সন্তানহীন হাজী আবুল কালাম ও তার স্ত্রী সালেহা বেগমের হাতে তুলে দেয়া হয়েছে।
তবে পরে খোঁজ নিয়ে জানা গেছে, ওই নবজাতক শিশুর মা একজন ভারসাম্যহীন (পাগল)। তার কোন পিতৃপরিচয় পাওয়া যায়নি।
Print Friendly

Related Posts