পহেলা বৈশাখের শোভাযাত্রায় মুখোশ পরা যাবে না

বাংলা নববর্ষ বরণ উপলক্ষে মঙ্গলবার সচিবালয়ে আইন শৃঙ্খলা সংক্রান্ত এক সভা শেষে তিনি এই নির্দেশ দেওয়ার কথা সাংবাদিকদের জানান।

মহা-পুলিশ পরিদর্শক ড. মোহাম্মদ জাবেদ পটোয়ারী, ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া ও র‌্যাবের মহা-পরিচালক বেনজীর আহম্মেদসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “নিরাপত্তা সবার আগে। আমরা সব সময় বলে আসছি বাইরে এই ধরনের (নববর্ষের) অনুষ্ঠান করা যাবে না। হলরুমে কিংবা কনভেনশন হলে, কমিউনিটি সেন্টারে, বাসার ভেতরে অনুষ্ঠান করতে কোনো বাধা নেই। শুধু উন্মুক্ত স্থানে আমরা ৫টার পর বন্ধ করতে বলেছি। তবে শুধু ধানমণ্ডির রবীন্দ্র সরোবরে সন্ধ্যা ৭টা পর্যন্ত অনুষ্ঠান চালাতে বাধা থাকবে না বলে জানান তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, রমনার বটমূল, ঢাকা বিশ্ববিদ্যালয় ও আশেপাশের এলাকায় পুলিশ ও র‌্যাবের পর্যবেক্ষণ টাওয়ার, ক্লোজড সার্কিট ক্যামেরা স্থাপন এবং হেলিকপ্টার টহলের ব্যবস্থা করা হবে।
মঙ্গল শোভাযাত্রার নিশ্চিদ্র নিরাপত্তা নিশ্চিত করা হবে। এছাড়াও রাজধানীর পুরান ঢাকার বাহাদুর শাহ পার্ক ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে আরও দু’টি শোভাযাত্রা বের হবে। এইগুলোরও নিরাপত্তা দেয়া হবে।

 

Print Friendly

Related Posts