পানির নিচে চট্টগ্রাম!

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ লঘুচাপের কারণে বছরের প্রথম ভারি বর্ষণে জলাবদ্ধতার শিকার হয়েছে বন্দর নগরী চট্টগ্রাম’র বিভিন্ন এলাকা। রোববার বিকাল থেকে ভারি বৃষ্টি শুরু হওয়ার পর রাত বাড়ার সঙ্গে সঙ্গে বাড়তে থাকে পানির উচ্চতা।

সোমবার ভোর থেকে পানি নামতে শুরু করলেও কিছু এলাকায় দুপুর পর্যন্ত পানি জমে থাকার কথা জানিয়েছেন বাসিন্দারা। জলাবদ্ধতার মধ্যে তড়িতাহত হয়ে এক শিশুসহ দুজন মারা যান। সোমবার বেলা ১২টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় ২৩১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে চট্টগ্রামে। আরও দুয়েক দিন ভারি বৃষ্টিপাতের সম্ভাবনার কথা জানাচ্ছে আবহাওয়া অফিস।

রোববার বৃষ্টির পর চকবাজার, ধনির পুল, কাপাসগোলা, বাদুরতলা, কেবি আমান আলী রোড, খাজা রোড, প্রবর্তক মোড়, সিঅ্যান্ডবি কলোনি, হালিশহরের বিভিন্ন এলাকা, সিডিএ আবাসিক এলাকা, আগ্রাবাদ এক্সেস সড়কের একাংশ এবং বাকলিয়ার বিভিন্ন অংশে জলাবদ্ধতার সৃষ্টি হয়।

মধ্য রাতে নগরীর প্রধান সড়ক সিডিএ এভিনিউর ওয়াসা মোড়, জিইসি মোড়, দুই নম্বর গেট, মুরাদপুর ও বহদ্দারহাট মোড় অংশেও জলাবদ্ধতার সৃষ্টি হয়। বাদুরতলা এলাকার বাসিন্দা সীমা বড়ুয়া বলেন, রাত ১২টার পর থেকে পানি বাড়তে থাকে। এক পর্যায়ে ঘরে পানি ঢুকে পড়ে। পানির পরিমাণ শুধু বাড়ছিল। বাসার সবাই মিলে ঘরে ঢোকা পানি সেচার চেষ্টা করেও কমানো যায়নি। ভোর ৫টার দিকে পানি নামতে শুরু করে।

ওই এলাকার গৃহিনী ফিরোজা বেগম বলেন, রাতে ঘরে পানি ঢুকে যাওয়ায় সেহেরি জন্য খাবার রান্না করতে পারিনি। চুলা অর্ধেকটা পানির নিচে ছিল।

Print Friendly

Related Posts