পিছিয়ে গেল খালেদা জিয়ার ফেরা

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ পায়ের চিকিৎসার কারণে খালেদা জিয়ার দেশে ফেরা পিছিয়েছে বলে বিএনপি নেতারা জানিয়েছেন। চিকিৎসার জন্য প্রায় দুই মাস ধরে যুক্তরাজ্যে রয়েছেন বিএনপি চেয়ারপারসন। কোরবানির ঈদও করেছেন সেখানে; ছেলে তারেক রহমানের বাড়িতে রয়েছেন তিনি।

গত ৫ সেপ্টেম্বর বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানিয়েছিলেন, পায়ের চিকিৎসা শেষ হলে সেপ্টেম্বরের দ্বিতীয় সপ্তাহেই দেশের ফিরবেন তার নেত্রী।

লন্ডন বিএনপির সভাপতি এম এ মালেক বৃহস্পতিবার বলেন, “ম্যাডামের ১৫ তারিখ দেশে ফেরার সম্ভাব্য যে সিডিউল ছিল, তা পেছানো হয়েছে। উনার হাঁটুর চিকিৎসা চলছে।”

মালেক জানান, দেশে ফেরার আগে লন্ডনে প্রবাসী বিএনপির নেতা-কর্মীদের একটি পুনর্মিলনী অনুষ্ঠানে যোগ দেবেন খালেদা জিয়া। তবে এর দিনক্ষণ এখনও ঠিক হয়নি।

মহাসচিব ফখরুল বৃহস্পতিবার বলেন, “ম্যাডামের সাথে গতকাল (বুধবার) রাতে কথা হয়েছে; উনি জানিয়েছেন তার পায়ের আর্থরাইটিসের চিকিৎসা চলছে। কয়েকটি পরীক্ষা ডাক্তাররা দিয়েছেন, সেগুলো শেষ হলে পরেই তিনি দেশে ফিরবেন।”

খালেদা জিয়া চিকিৎসার জন্য গত ১৫ জুলাই লন্ডন যান। ৮ অগাস্ট লন্ডনের মুরফিল্ড হাসপাতালে তার ডান চোখের অস্ত্রোপচার হয়। এরপর তার পায়ের চিকিৎসা শুরু হয়।

পূর্ব লন্ডনের কুইসস্টোন এলাকায় তারেক রহমানের বাসায় উঠেছেন বিএনপি চেয়ারপারসন। বাসায় তারেকের স্ত্রী জোবাইদা রহমান, মেয়ে জাইমা রহমান রয়েছেন। ছোট ছেলে প্রয়াত আরাফাত রহমান কোকোর স্ত্রী শামিলা রহমান, তার দুই মেয়ে জাহিয়া রহমান ও জাফিয়া রহমানও আছেন সেখানে।

সর্বশেষ ২০১৫ সালের ১৫ সেপ্টেম্বর খালেদা লন্ডনে যান। সেবারও ছেলে, পূত্রবধূ ও নাতি-নাতনীদের সঙ্গে ঈদ করেন তিনি।

Print Friendly

Related Posts