প্রথম রোজা রেখে মাথা ঘুরে পড়ে গিয়েছিলাম: আইরিন

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ রমজানে প্রত্যেক মুসলমানই চেষ্টা করেন রোজা রাখার। তারকারাও শুটিংসহ অন্যান্য কাজ নিয়ে ব্যস্ত থাকার পাশাপাশি রোজা রাখার চেষ্টা করেন। জনপ্রিয় চিত্রনায়িকা আইরিন জানালেন তার রোজা রাখার অভিজ্ঞতা।

আইরিন বলেন, আমার ছোটবেলা কেটেছে যশোরে। সেখানেই আমার বেড়ে ওঠা। অনেক ছোটবেলায় প্রথম রোজা পালন করি। তখন বয়স সাত বছর। শীতকালে রোজা আসত সেসময়। আমি ছিলাম বাবা-মায়ের একমাত্র আদরের মেয়ে। ওই বয়সে প্রথমবার রোজা রেখে অসুস্থ হয়ে পড়েছিলাম।

তাছাড়া আমার ছোটবেলাতে খাওয়া-দাওয়ার প্রতি কিছুটা অনীহা ছিল। আমি প্রথম রোজা রেখে মাথা ঘুরে পড়ে গিয়েছিলাম, ডিহাইড্রেশনের সমস্যা ছিল। সবাই রোজা ভাঙার জন্য চাপ দিয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত রোজাটা রেখেছিলাম।

তিনি বলেন, একবার আমাকে রোজা রাখতে দেবে না তাই বাবা-মা সেহেরিতে ডাকেনি। আমি রাগ করে না খেয়ে সেদিন রোজা ছিলাম। আর ছোটবেলা রোজা রাখতে গেলেই বাবা-মা বোঝাতেন অর্ধেক রোজা রাখতে! মানে দুপুরবেলা রোজা ভাঙতে।

আমি যেন কষ্ট না পাই সেজন্য তারা আমাকে এটাই বোঝাতেন। তাছাড়া ছোটবেলায় আমি অনেক রোগা-পাতলা ছিলাম। আমার সুস্থতার কথা ভেবেই বাড়ি থেকে আমাকে বোঝাত আমি যেন রোজা না রাখি! আমি তো আর এতো কিছু বুঝতাম না তখন। তারপর একটা বয়স আসলে সেখান থেকে চেষ্টা করি, নিজের সাধ্যমত যতটুকু পারি রোজা পালন করি।’

Print Friendly

Related Posts