প্রধানমন্ত্রী শেখ হাসিনা কওমী ছাত্রদের সরকারি চাকরি দিয়েছেন : এমপি শাওন

নজরুল ইসলাম জামাল, লালমোহন ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্প্রতি কওমী মাদ্রাসার ১০০০ ছাত্রকে সরকারি চাকরি দিয়েছেন। কওমী শিক্ষার দাওরায়ে হাদীসকে সরকারি পর্যায়ে মাষ্টার্সের মর্যাদা দিয়েছেন। তাই বিখ্যাত আলেমে দ্বীন আল্লামা শফী সাহেব হুজুর দেশরত্ন শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। প্রধানমন্ত্রী দেশের আলেম সমাজকে সম্মান করে মসজিদের ইমাম মুয়াজ্জিনদের বেতন-ভাতা বৃদ্বি করেছেন। দেশের প্রতিটি উপজেলায় একটি করে কেন্দ্রীয় মসজিদ শেখ হাসিনা সরকার নিজস্ব অর্থায়নে নির্মান করবেন।

শুক্রবার লালমোহন সদরের কেন্দ্রীয় জামে মসজিদে জুমার নামাজের পূর্বে মুসল্লীদের উদ্দেশ্যে আলহাজ নুরন্নবী চৌধুরী শাওন এমপি এসব কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশে ইসলামের খেদমতে যা কিছু অবদান তা সবই জাতির জনক শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমলেই হয়েছে। বর্তমান সরকারের আমলে এপর্যন্ত ১০৬টি উপজেলার মানুষ শতভাগ বিদুৎ পেয়েছে। যার মধ্যে ভোলার দৌলতখান ও তজুমদ্দিন উপজেলাও রয়েছে। আগামী ডিসেম্বরে লালমোহন উপজেলা নব্বই ভাগ বিদ্যুতের আওতায় আসবে। শেখ হাসিনার উদ্যোগ ঘরে ঘরে বিদুৎ, একথা অক্ষরে অক্ষরে মানুষ প্রমাণ পেয়েছে। আগামীতে আওয়ামীলীগ ক্ষমতায় আসলে শেখ হাসিনা বরিশাল-ভোলা ব্রিজ নির্মাণ করবেন।

এমপি শাওন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাহাজ্জুতের নামাজ পড়েন, নিয়মিত ফজর নামাজের পর পবিত্র কোরআন শরীফ তেলাওয়াত করে রাষ্ট্রিয় কাজে ব্যস্ত হয়ে পড়েন।

বর্তমান সরকারের আমলে লালমোহন-তজুমদ্দিনে নিজের উন্নয়নের ফিরিস্তি তুলে ধরে এমপি শাওন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহযোগীতায় লালমোহন ও তজুমদ্দিন উপজেলাকে মেঘনার ভাঙ্গন থেকে রক্ষায় ১১০০কোটি টাকা বরাদ্দ, লালমোহনবাসীর প্রাণের দাবী লাঙ্গলখালী ব্রিজ নির্মাণ, ৫তলা বিশিষ্ট লালমোহন থানা ভবন নির্মাণ, লালমোহন উপজেলা সরকারি হাসপাতালকে ৩১শয্যা থেকে ৫০শয্যায় উন্নীত করন, লালমোহন মডেল মাধ্যমিক বিদ্যালয়কে সরকারি করন সহ আমি দুই উপজেলার মানুষের জীবন মান উন্নয়নে হাজার হাজার কোটি টাকার কাজ করেছি। যা অন্য কোন সরকারের সময় ভোলা-৩-আসনের মানুষ দেখেনি।

এমপি শাওন উপস্থিত মুসুল্লীদের কাছে নৌকা মার্কায় ভোট চান। জুমার নামাজের আগে এমপি শাওন সদ্য প্রয়াত নিজ চাচি মরহুমা নুরজাহান বেগম এর কবর ও লালমোহন উপজেলা আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সভাপতি মোখলেছ মিয়ার ছোট ভাই চরভূতা ইউনিয়নের বাসিন্দা আওয়ামীলীগের প্রয়াত নেতা মরহুম তাজল ইসলাম এর কবর জিয়ারত করেন এবং তার শোকার্ত পরিবারের সাথে দেখা করে স্বান্তনা ও সহযোগীতার আশ্বাস দেন।

আগামীকাল শনিবার লালমোহন উপজেলার কর্তারহাট এলাকায় ১০ কোটি টাকা ব্যয়ে নির্মিত ১০ মেগাওয়াট বিদুৎতের সাব ষ্টেশন উদ্বোধন করবেন এমপি শাওন। এ উপলক্ষে কর্তারহাট এলাকায় এক বিশাল জনসভায়ও এমপি শাওন বক্তব্য রাখবেন।

ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে আল্লামা শফী হুজুরের উদ্যেগে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেয়া হেফাজতের ইসলামের সংবর্ধনা সমাবেশে যোগ দিতে লালমোহন ও তজুমদ্দিন উপজেলা থেকে গমনেচ্ছু অসংখ্য কওমী মাদরাসার ছাত্রদের ঢাকায় যাওয়া আসার সুবিধার্থে শনিবার রিজার্ভ লঞ্চ বরাদ্দ ও লঞ্চে খাবারের ব্যবস্থা করেছেন এমপি শাওন।

এ উপলক্ষ্যে শুক্রবার আসরের নামাজের পর লালমোহন উত্তর বাজার জামে মসজিদে লালমোহন ও তজুমদ্দিন উপজেলার কওমী মাদ্রাসার শিক্ষক ও ছাত্রদের সাথে প্রস্তুতি সভা করেন। উন্নয়ন মুলক কর্মকান্ড পরিদর্শনে শুক্রবার দ্ইদিনের সফরে লালমোহনে আসেন এমপি শাওন। সকালে মঙ্গল সিকদার লঞ্চঘাট থেকে লালমোহন সদরে আসার সময় পথিমধ্যে দালাল বাজার, হরিগঞ্জ বাজার সহ পথে পথে হাজার হাজার লোক এমপি শাওনকে স্বাগত জানান।

Print Friendly

Related Posts