বিনামূল্যে বছরে ১০ হাজার ছানি অপারেশন করবে আদ-দ্বীন

যশোরে ছানি অপারেশন ক্যাম্প অনুষ্ঠিত

 

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ বিনামূল্যে বছরে ১০ হাজার মানুষের চোখে ছানি অপারেনের মাধ্যমে দৃষ্টি ফেরানোর প্রত্যয় নিয়ে ছানি অপারেশন ক্যাম্প শুরু করেছে বেসরকারি প্রতিষ্ঠান আদ-দ্বীন।

শুক্রবার (জানুয়ারি ১৯) যশোর জেলার মনিরামপুরের বোয়ালিয়াঘাট মাধ্যমিক বিদ্যালয় মাঠে প্রথম ক্যাম্পের উদ্বোধন করেন মাইক্রোক্রেডিট রেগুলেটরি অথরিটির এক্সিকিউটিভ ভাইস চেয়ারম্যান অমলেন্দু মুখার্জী। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, আদ-দ্বীন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ডা শেখ মহিউদ্দিন, আদ্-দ্বীন ওয়েলফেয়ার সেন্টারের পরিচালক ফজললুল হক, ভাইস চেয়ারম্যান অধ্যাপক আবেদ আলী ও চক্ষু চিকিৎসক ডা মিনহাজুর রহমান।

অনুষ্ঠানে ৭০ জনের চোখে ছানি অপারেশনসহ শীতার্থদের মাঝে ৪০টি লেপ বিতরণ করা হয়। অনুষ্ঠানে ডা মহিউদ্দিন জানান, আদ-দ্বীন মানবতার সেবায় কাজ করছে। তিনি বলেন, “এ দেশের বহু মানুষ আছেন যারা অর্থের অভাবে চোখের চিকিৎসা করাতে পারেন না। তারা অন্ধ হয়ে যাচ্ছেন। আদ-দ্বীন তাদের চেখে আলো ফেরাতে চায়। সে লক্ষ্যেই কাজ করছেন এর সাথে জড়িত সবাই।”

Photo-3-Ad-din-
শুক্রবার যশোরের পুলেরহাটে আদ-দ্বীন সখিনা মেডিকেল কলেজে জেলার মেধাবি শিক্ষার্থীদের মধ্যে বৃত্তি প্রদান করা হয়।

তিনি বলেন, তার প্রতিষ্ঠানের প্রায় সাড়ে ৫ হাজার কর্মচারি তাদের ৬ দিনের বেতন দিয়েছেন আর্তমানবতার সেবায়। এর পাশাপাশি প্রতিষ্ঠানের অর্থায়নে প্রতিবছর ১০ হাজার মানুষের দৃষ্টি শক্তি ফেরাতে কাজ করা হচ্ছে। এ কাজকে এগিয়ে নিতে তিনি অনুষ্ঠানের প্রধান অতিথির সদয় সহায়তা কামনা করেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি অমলেন্দু মুখার্জি আদ-দ্বীনের মানবসেবার কথা উল্লেখ করে বলেন, দেশের ৭৯৮টি এনজিওর মধ্যে আদ-দ্বীন রয়েছে শীর্ষ ৫০ এর মধ্যে। এর মধ্যে স্বচ্ছতার মধ্যে আদ-দ্বীন রয়েছে শীর্ষে। “আজ পর্যন্ত তাদের বিরুদ্ধে কোন অনিয়মের অভিযোগ পাওয়া যায়নি। এর বাইরে মানবতার সেবায় আদ-দ্বীন যে ভূমিকা পালন করছে তা সত্যিই প্রশংসনীয়,” বলেন তিনি।

এদিকে চক্ষুশিবির শেষে যশোর শহরতলীর পুলেরহাটে আদ-দ্বীন সখিনা মেডিকেল কলেজের হলরুমে মেধাবি শিক্ষার্থীদের মধ্যে বৃত্তি প্রদান করা হয়। আদ-দ্বীন ফাউনন্ডেশনের সুবিধাভোগীদের মেধাবী ১৪৬ শিক্ষার্থীর মাঝে বৃত্তির চেক প্রদান করেন এ অনুষ্ঠানের প্রধান অতিথি অমলেন্দু মুখার্জী।

 

Print Friendly

Related Posts