দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বৃহস্পতিবার বন্ধ

শিক্ষামন্ত্রী নাহিদ বলেন, দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় আমরা গভীরভাবে শোকাহত। শিক্ষা পরিবারের পক্ষ থেকে সংশ্লিষ্ট সকলের প্রতি সমবেদনা ও সহমর্মিতা জানাচ্ছি।

শিক্ষা মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সার্বিক পরিস্থিতি নিয়ে দুপুরে সচিবালয়ে ঊর্ধ্বতন কর্মকর্তাসহ সংশ্লিষ্টদের নিয়ে বৈঠক করেন শিক্ষামন্ত্রী। সেখানে নাহিদ বলেন, ওই দুর্ঘটনার সঙ্গে সংশ্লিষ্টদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা এবং সড়ক পরিবহনকে আরও সুশৃঙ্খল ও নিরাপদ করার লক্ষ্যে প্রধানমন্ত্রী ইতোমধ্যে কঠোর নির্দেশনা দিয়েছেন।

সে অনুযায়ী স্বরাষ্ট্র মন্ত্রণালয় যথাযথ উদ্যোগ গ্রহণ করেছে এবং দোষীদের গ্রেপ্তার করেছে। সংশ্লিষ্ট দোষীদের সর্বোচ্চ শাস্তির বিষয়ে আইনানুগ কার্যক্রম গ্রহণ অব্যাহত আছে। শিক্ষার্থীদের শোক সংবরণ করে শান্ত থাকার এবং ধৈর্য্য ধরার আহ্বান জানিয়ে শিক্ষক, অভিভাবকসহ সবাইকে শিক্ষার্থীদের পাশে থেকে শিক্ষা কার্যক্রমে সহয়োগিতা করতে ভূমিকা রাখার অনুরোধ জানান শিক্ষামন্ত্রী।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মো. মাহবুবুর রহমান এবং শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবরা ওই সভায় উপস্থিত ছিলেন।

সরকারের নির্দেশনার পর বিভিন্ন বিশ্ববিদ্যালয় বৃহস্পতিবার ক্লাস-পরীক্ষা বন্ধের কথা জানায়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, “আগামীকাল ২ অগাস্ট ঢাকা বিশ্ববিদ্যালয় এবং এর অধিভুক্ত কলেজসমূহের অনুষ্ঠেয় সকল ক্লাস ও পরীক্ষাসমূহ বন্ধ থাকবে।”

Print Friendly

Related Posts