মতলব উত্তরে জাতীয় শোক দিবস পালন

জাকির হোসেন বাদশা, মতলব (চাঁদপুর) ॥ মতলব উত্তরে ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৩তম শাহাদাৎ বার্ষিকী যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে।

বুধবার দিন ব্যাপী মতলব উত্তর উপজেলা প্রশাসন, স্কুল-কলেজ, মাদ্রাসা, প্রাথমিক বিদ্যালয়, সকল শিক্ষা প্রতিষ্ঠান ও বিভিন্ন সামাজিক এবং পেশাজীবি সংগঠনগুলো ব্যাপক কর্মসূচীর মাধ্যমে এ দিবস পালন করেছে। শোক দিবসের বিভিন্ন কার্যক্রম উদ্বোধন করেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া (বীর বিক্রম) এমপি।

প্রধান অতিথি হিসেবে বক্তব্যে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া (বীর বিক্রম) এমপি বক্তব্যে বলেন, একটি আর্ন্তজাতিক মহলের চক্রান্তে বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করা হয়েছে। এই শোক বাঙালি জাতির জন্য লজ্জার। তবে ভেঙ্গে না পড়ে শোককে শক্তিতে পরিণত করে উন্নয়দের দিকে অগ্রসর হতে হবে। কোন ষড়যন্ত্রই আওয়ামীলীগকে দাবিয়ে রাখতে পারবে না। এসময় বঙ্গবন্ধুর খুনীদের বিদেশ থেকে দেশে এনে রায় কার্যকর করা হবে বলেও তিনি আশা করেন।

বুধবার সকালে জাতির জনকের স্মরণে শোক র‌্যালি বের করে উপজেলা প্রশাসন। সকাল ৯টায় উপজেলা উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, উপজেলা ভূমি অফিস, কৃষি অফিস, বিদ্যুৎ অফিস, পরিবার পরিকল্পনাসহ বিভিন্ন দপ্তর ও বিভিন্ন সংগঠন কর্তৃক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এরপর উপজেলা পরিষদের মায়া বীর বিক্রম অডিটোরিয়ামে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মনজুর আহমদ।

ইউএনও শারমিন আক্তারের সভাপতিত্বে বক্তব্য রাখেন, সহকারি কমিশনার (ভূমি) শুভাশীষ ঘোষ, পল্লী বিদ্যুৎ জোনাল অফিসের ডিজিএম নূরুল আলম, উপজেলা শিক্ষা অফিসার ইকবাল হোসেন ভুঞা, শিক্ষার্থী, তিশা আক্তার, তাহমিদ সাইদ খান, তানজিন সরকার প্রমুখ। এসময় উপজেলা প্রশাসনের কর্মকর্তা/কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

বুধবার দুপুরে ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সে কাঙালি ভোজ বিতরণ উদ্বোধন করেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া (বীর বিক্রম) এমপি। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এমএ কুদ্দুস, ইসলামাবাদ ইউপি চেয়ারম্যান সাজেদুল হাসান বাবু (বাতেন), উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক মিনহাজ উদ্দিন খান, যুগ্ম-আহ্বায়ক তামজিদ সরকার রিয়াদ, মহানগর ছাত্রলীগ নেতা রহমত উল্লাহ সরকার লিখন প্রমুখ।

mot-1

ফতেপুর ও জমিলা খাতুন উবিতে জাতীয় শোক দিবস পালন

মতলব উত্তর উপজেলার ফতেপুর পূর্ব ইউনিয়নের স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান জমিলা খাতুন উচ্চ বিদ্যালয় ও ফতেপুর উচ্চ বিদ্যালয়ে ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৩তম শাহাদাৎ বার্ষিকী যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে।

বুধবার সকালে ফতেপুর উচ্চ বিদ্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয় ও শোকর‌্যালি বের করা হয়। এরপর সভাকক্ষে চিত্রাঙ্কন প্রতিযোগীতা, কবিতা আবৃত্তি, বঙ্গবন্ধুর জীবনীর উপর গল্প ও ছড়া প্রতিযোগীতা, শোক সভা, মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠিত হয়। প্রধান শিক্ষক রজ্জব আলীর সভাপতিত্বে বক্তব্য রাখেন, মুক্তিযোদ্ধা আঃ রব, সহকারি প্রধান শিক্ষক দিপঙ্কর চন্দ্র সরকার, শিক্ষার্থী জাফরিন আক্তার, জমাদিউস সানি প্রমুখ। এসময় সকল শিক্ষক ও ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। এরপর প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

জমিলা খাতুন উচ্চ বিদ্যালয়ে বুধবার সকালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। এরপর শোক সভা, মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠিত হয়। সভায় প্রধান শিক্ষক মনিরুজ্জামান মহনের সভাপতিত্বে ও সহকারি শিক্ষক আনোয়ার হোসেনের সঞ্চালনায় ম্যানেজিং কমিটির সদস্য ও সহকারি শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন। শিক্ষার্র্থীদের পক্ষে জাতির জনকের জীবনী তুলে ধরে বক্তব্য রাখেন রাশেদুজ্জামান ও জেবা চৌধুরী। কোরআন থেকে তেলোয়াত করেন মাওলানা আকমল হোসেন। মিলাদ ও মুনাজাত পরিচালনা করেন আলহাজ হযরত মাও. আব্দুর রহমান জেহাদী।
জাকির হোসেন বাদশা
মতলব (চাঁদপুর)

Print Friendly

Related Posts