মতলব উত্তরে মাদককে লাল কার্ড দেখালো শিক্ষার্থীরা

 

জাকির হোসেন বাদশা, মতলব (চাঁদপুর) ॥ মতলব উত্তর উপজেলার ছেঙ্গারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রায় ১ হাজার ৪০০ শিক্ষার্থী একত্রে মাদক, জঙ্গিবাদ, বাল্য বিবাহকে লাল কার্ড দেখিয়ে বিদায় জানিয়েছে।

রোববার সকালে স্কুল প্রাঙ্গণে লাল সবুজ উন্নয়ন সংঘ কর্তৃক আয়োজিত সভায় ওসি মো. আনোয়ারুল হক উপস্থিত শিক্ষার্থীদের মাদক, বাল্য বিবাহ ও জঙ্গিবাদের বিরুদ্ধে শপথ পাঠ করান। এসময় শিক্ষাথীরা লাল কার্ড প্রদর্শন করে মাদক, জঙ্গিবাদ, বাল্য বিবাহকে লাল কার্ড দেখিয়ে বিদায় জানায় ও সত্যবাদিতা, মানবতা ও দেশ প্রেমকে সবুজ কার্ড প্রদর্শন করে স্বাগত জানায়।

অনুষ্ঠানে ছেঙ্গারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বেনজির আহমদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ওসি মো. আনোয়ারুল হক কামাল। স্বাগত বক্তব্য দেন লাল সবুজ উন্নয়ন সংঘের কেন্দ্রীয় কমিটির সভাপতি কাওছার আলম সোহেল। আরো উপস্থিত ছিলেন ওসি (তদন্ত) মো. আলগীর হোসেন, লাল সবুজ উন্নয়ন সংঘের চাঁদপুর জেলা শাখা সাধারন সম্পাদক আব্দুল ছামাদ মৃধা, প্রচার সম্পাদক জোবায়ের গাজী’সহ সকল শিক্ষকবৃন্দ ও শিক্ষার্থীরা।

লাল সবুজ উন্নয়ন সংঘের কেন্দ্রীয় কমিটির সভাপতি কাওছার আলম সোহেল জানান, দেশের ৬৪ জেলায় তেতুলিয়া থেকে টেকনাফ পর্যন্ত টিফিনের টাকা বাঁচিয়ে ভ্রাম্যমান জঙ্গিবাদ, মাদক, ইভটিজিং, বাল্যবিবাহ, প্রশ্নফাঁস ও নকল প্রতিরোধে শিক্ষার্থীদের সচেতন করার লক্ষ্যে লাল সবুজ উন্নয়ন সংঘ কাজ করে যাচ্ছে।

Print Friendly

Related Posts