মনীষীগণের স্মরণে নেজামে ইসলাম পার্টির আলোচনা সভা

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ নেজামে ইসলাম পার্টি ঢাকা মহানগরের অতীত মনীষীগণের স্মরণে আয়োজিত আলোচনা সভায় বিভিন্ন ইসলামী দলের নেতৃবৃন্দ বলেছেন, অতীত মনীষীগণ তথা পূর্বসুরীদের চিনলে, বুঝলে এবং অনুসরণ করলেই ইসলাম ও দেশবিরোধী সকল চক্রান্ত প্রতিহত করা সম্ভব।

গতকাল ঢাকার জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জ-৩ এ অনুষ্ঠিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে নেতৃবৃন্দ এসব কথা বলেন।

সংগঠনের ঢাকা মহানগর সভাপতি মাওলানা মূসা বিন ইজহারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি আল্লামা মুফতী ইজহারুল ইসলাম চৌধুরী।

আরো বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীর মাওলানা শাহ আতাউল্লাহ. নেজামে ইসলাম পার্টির সিনিয়ল সহ-সভাপতি মাওলানা ফজলুর রহমান, ইসলামী আন্দোলনের যুগ্ম মহাসচিব অধ্যাপক মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন, বাংলাদেশ মুসলিম লীগের মহাসচিব কাজী আবুল খায়ের, জমিয়তের যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর সভাপতি মাওলানা মঞ্জুলুল ইসলাম আফেন্দি।

প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন নেজামে ইসলাম পার্টির মহাসচিব মাওলানা আব্দুল মাজেদ আতহারী, সহ-সভাপতি আব্দুর রহমান চৌধুরী, খেলাফত আন্দোলন মহানগর আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী, খেলাফত মজলিসের মহানগর সভাপতি শেখ গোলাম আসগর, দলের প্রচার সচিব মুফতি দ্বীনে আলম হারুনী, নগর সেক্রেটারী মুফতী দিলাওয়ার হোসাইন মাইজী ও মাওলানা গোলাম কিবরিয়া প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে আল্লামা মুফতী ইজহারুল ইসলাম চৌধুরী বলেন, নেজামে ইসলাম পার্টির অতীত যেমন বর্ণ্যাঢ্য তেমনি এ দলের দায়িত্ব পালনকারীর মণীষীগণের জীবনও বর্ণ্যাঢ্য। তাদের অনুসরণ করার মধ্যেই রয়েছে স্বার্থকতা।

মাওলানা শাহ আতাউল্লাহ বলেন, বাংলাদেশে ইসলামী তাহজীব তামাদ্দুন টিকিয়ে রাখা এবং দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব অুন্ন রাখতে এই মুহুর্তে ওলামায়ে কেরাম ইসলামী নেতৃবৃন্দকে ঐক্যবদ্ধ হওয়া জরুরী।

সভায় হানাদার মার্কির সেনাবাহিনী কর্তৃক বোমা হামলা করে আফগাস্তিানে নিষ্পাপ শতাধিক হাফেজে কোরআনকে শহীদ করার এই জঘন্য ঘটনার প্রতিবাদে বিশ্বমুসলিমকে ঐক্যবদ্ধ হতে হবে।

তথ্যসূত্র: মুফতী শুআইব আহমদ প্রচার সচিব, ঢাকা মহানগর

Print Friendly

Related Posts