মফিজুল ইসলাম কলাকান্দা ক্লাস্টারের শ্রেষ্ঠ বিদ্যুৎসাহী নির্বাচিত

জাকির হোসেন বাদশা, মতলব (চাঁদপুর) ॥  শিক্ষাখাতে বিশেষ অবদান রাখায় মতলব উত্তর উপজেলা প্রেসক্লাবের উপদেষ্টা, ৮৪নং আমুয়াকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি, বিশিষ্ট ব্যবসায়ী ও শিক্ষানুরাগী মো. মফিজুল ইসলাম কলাকান্দা ক্লাস্টারের শ্রেষ্ঠ বিদ্যুৎসাহী নির্বাচিত হয়েছেন।

বুধবার বিকালে (১২ সেপ্টেম্বর) তার শিক্ষা কার্যক্রমের বিভিন্ন দিক যাচাই বাছাই ও বিবেচনা করে উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার তাকে শ্রেষ্ঠ ঘোষণা দেন। তিনি গজরা ইউনিয়নের আমুয়াকান্দি গ্রামের কৃতি সন্তান।

উপজেলা শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, কলাকান্দা ক্লাস্টারে ছেঙ্গারচর পৌরসভা, কলাকান্দা ইউনিয়ন ও গজরা ইউনিয়নের সকল বিদ্যালয়গুলোর ম্যানেজিং কমিটির সভাপতিদের মধ্যে মফিজুল ইসলাম শিক্ষাখাতে ও স্কুলের উন্নয়ন করেছেন। তাই তাকে ওই কাস্টারের শ্রেষ্ঠ বিদ্যুৎসাহী হিসেবে নির্বাচিত করা হয়েছে। গত বছরও তিনি শ্রেষ্ঠ নির্বাচিত হয়েছিলেন।

উপজেলা সহকারি শিক্ষা অফিসার মো. মোজাম্মেল হক বলেন, আমুয়াকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মো. মফিজুল ইসলাম স্কুলের অবকাঠামো ও শিক্ষার মানোন্নয়নে ক্লাস্টারের সকলের চেয়ে বেশি কাজ করেছেন তাই তাকে নির্বাচিত করা হয়েছে। তিনি নতুন টিন দিয়ে ভবন সংস্কার করেছেন, প্রত্যেক শিক্ষার্থীকে বিনামূল্যে স্কুল ড্রেস প্রদান করেছেন, নিজ অর্থায়নে মিড ডে মিল চালু করেছেন, কাপ ড্রেস দিয়েছেন, ক্রীড়া অনুষ্ঠানগুলো নিয়মিত আয়োজন করছেন এবং বিশাল এক মা সমাবেশ করেছেন। সবচেয়ে বড় বিষয় হলো ১৯৮১ সালে স্কুলের নামে দেওয়া ৪০ শতাংশ জমি বেদখল ছিল। ৩৭ বছর পর গত ২০১৭ সালে উপজেলা ভূমি প্রশাসনের সহযোগীতায় ওই ৪০ শতক বেদখল জমি তিনি দখলমুক্ত করে স্কুলের দখলে এনেছেন এবং সীমানা পিলার দিয়ে স্কুলের নামে সাইন বোর্ড টানিয়েছেন। এছাড়াও তিনি বিভিন্ন অনুষ্ঠানে আর্থিক ও পারিশ্রমিক সহযোগীতা করে থাকেন। এসব বিষয় বিবেচনা করেই তাকে উপজেলা প্রশাসন কলাকান্দা ক্লাস্টারের শ্রেষ্ঠ বিদ্যুৎসাহী নির্বাচিত করেছেন।

এ ব্যাপারে শিক্ষানুরাগী মো. মফিজুল ইসলাম বলেন, আমি চাই আমার এলাকার প্রতিটি শিশু শিক্ষিত হয়ে গড়ে উঁঠুক। প্রতিটি ছেলে-মেয়ে সুশিক্ষায় শিক্ষিত হয়ে দেশ ও জাতিকে সেবা করুক। তাই আমি আমার সর্বোচ্চ চেষ্টা দিয়ে আমুয়াকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের উন্নয়ন করতে চাই।

তিনি আরো বলেন, আমাকে ক্লাস্টারের শ্রেষ্ঠ বিদ্যুৎসাহী নির্বাচিত করায় উপজেলা প্রশাসনের প্রতি আমি কৃতজ্ঞ। আগামী দিনে যাতে আরো ভালভাবে শিক্ষার জন্য কাজ করতে পারি সেজন্য সকলের কাছে আমি দোয়া চাই।

Print Friendly

Related Posts