মানিকগঞ্জে তারেক মাসুদ-মিশুক মুনীরের দুর্ঘটনাস্থলে মানববন্ধন, পুষ্পস্তবক অর্পণ

জাহিদুল হক চন্দন, মানিকগঞ্জ: সড়ক দূর্ঘটনায় নিহত প্রখ্যাত চলচ্চিত্রকার তারেক মাসুদ ও বিশিষ্ট সাংবাদিক মিশুক মুনীরের ৭ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে পুষ্পস্তবক অর্পণ, মানববন্ধন-আলোচনা সভা ও বৃক্ষরোপন করা হয়েছে।

সোমবার সকাল সাড়ে ১০টায় ঢাকা-আরিচা মহাসড়কে মানিকগঞ্জের ঘিওর উপজেলার জোকা এলাকার দুর্ঘটনাস্থলের স্মৃতিস্তম্ভের পাশে যৌথভাবে মানিকগঞ্জ প্রেসক্লাব, বারসিক,তারেক মাসুদ-মিশুক মুনীর স্মৃতি সংসদসহ বিভিন্ন সংগঠন এসব কর্মসূচী পালন করে। এরপর দুর্ঘটনাস্থলে নিরাপদ সড়কসহ বিভিন্ন দাবীতে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচী ও আলোচনা অনুষ্ঠিত হয়।

২০১১ সালের ১৩ আগষ্ট সকালে কাগুজের ফুল সিনেমার সুটিং স্পট দেখে মানিকগঞ্জের শিবালয় উপজেলার শালজানা গ্রাম থেকে ঢাকায় ফেরার পথে তারেক মাসুদ ও মিশুক মুনীরসহ প্রডাকশন সহকারী ওয়াসিম,জামাল এবং মাইক্রোবাস চালক মুস্তাফিজুর রহমানসহ ৫জন নিহত হন।

manik-2

সোমবার সকালে দুর্ঘটনাস্থলে নিরাপদ সড়কসহ বিভিন্ন দাবীতে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচীতে মানিকগঞ্জ প্রেসক্লাবের সভাপতি গোলাম ছারোয়ার ছানুর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন,একাত্তরের ঘাতক দালাল নির্মুল কমিটির মানিকগঞ্জ জেলা শাখার সভাপতি অ্যাডভোকেট দিপক কুমার ঘোষ, বাংলাদেশের কমিউনিষ্ট পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য আজাহারুল ইসলাম আরজু, মানিকগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বিপ্লব চক্রবর্তী, সাবেক সাধারন সম্পাদক জাহাঙ্গীর আলম বিশ্বাস, তারেক মাসুদ ও মিশুক মুণির ট্রাষ্টের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন কচি, তারেক মাসুদ-মিশুক মুনীর স্মৃতি সংসদের সাধারন সম্পাদক সাংবাদিক রিপন আনসারী, নাট্য পরিচালক গিনি আলম, সাবেক ফুটবলার হাফিজুর রহমান, পারভেজ বাবুল.বারসিক প্রতিনিধি সুবীর কুমার সরকার প্রমুখ।

২০১৭ সালের ২২ ফেব্রুয়ারি জেলা ও দায়রা জজ আদালত এই ঘটনায় বাসের চালক জামির হোসেনকে যাবজ্জীবন কারাদন্ড প্রদান করে।এছাড়া ৫ হাজার টাকা অর্থ দন্ড অনাদায়ে আরো দুই বছরের কারাদন্ডের আদেশ প্রদান করে।

ঐ দুর্ঘটনায় আহত হন তারেক মাসুদের স্ত্রী ক্যাথরিন মাসুদ,চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শিল্পী ঢালী আল মামুন ও তার স্ত্রী দেলোয়ারা বেগম জলি।

Print Friendly

Related Posts