মিরপুর টেস্টে জিম্বাবুয়েকে বড় ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ ৪৪৩ রানের বড় লক্ষ্য তাড়ায় চতুর্থ দিনের দ্বিতীয় সেশনে জিম্বাবুয়ে থেমেছে ২২৪ রানে। মিরপুর টেস্টে জিম্বাবুয়েকে ২১৮ রানের বড় ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ। এই জয়ে দুই ম্যাচের সিরিজ ১-১ সমতায় শেষ করল মাহমুদউল্লাহর দল।

সিরিজের দ্বিতীয় টেস্টে ৪৪৩ রানের বড় লক্ষ্য তাড়ায় চতুর্থ দিন শেষে জিম্বাবুয়ের সংগ্রহ ২ উইকেটে ৭৬ রান। জয়ের জন্য শেষ দিনে ৩৬৭ রান দরকার ছিল জিম্বাবুয়ের, বাংলাদেশের চাওয়া ছিল ৮ উইকেট।

স্কোর: জিম্বাবুয়ে ২য় ইনিংস: (লক্ষ্য ৪৪৩) ২২৪/১০ (৮৩.১ ওভার)।

শেষ দিনে জিম্বাবুয়ে শিবিরে প্রথম আঘাতটা হেনেছেন মুস্তাফিজুর রহমান। শন উইলিয়ামসকে ফিরিয়ে ২৯ রানের তৃতীয় উইকেট জুটি ভেঙেছেন তিনি। বাঁহাতি পেসারের গুড লেংথ বল ডিফেন্ড করতে চেয়েছিলেন উইলিয়ামস। কিন্তু ব্যাট বলের লাইনে নিতে পারেননি। বল আঘাত করে অফ স্টাম্পে। ম্যাচে মুস্তাফিজের এটি প্রথম উইকেট।

শেষ দিনের প্রথম সেশনে জিম্বাবুয়ের ২ উইকেট তুলে নেয় বাংলাদেশ। মুস্তাফিজুর রহমান শন উইলিয়ামসকে ও তাইজুল ইসলাম সিকান্দার রাজাকে ফিরিয়েছেন। এরপর দ্বিতীয় ইনিংসে বেশ জমে যায় ব্রেন্ডন টেলর ও পিটার মুরের জুটি। মুরকে ফিরিয়ে ৬৬ রানের এ জুটি ভেঙেছেন মেহেদী হাসান মিরাজ।

এরপর মেহেদী হাসান মিরাজের বলে রান আউট হয়ে ফিরেন রেগিস চাকাভা। এরপর তিরিপানোকে মেহেদী হাসান মিরাজ নিজের তৃতীয় শিকার বানিয়ে ফিরিয়েছেন সাজঘরে। অফ স্পিনারের বল তিরিপানোর গ্লাভস ছুঁয়ে যান শর্ট লেগে। ডান দিকে হাত বাড়িয়ে দারুণ এক ক্যাচ নেন লিটন দাস।

কাইল জার্ভিসকে শেষ ব্যাটসম্যান হিসেবে আউট করে জিম্বাবুয়ের ইনিংস গুটিয়ে দিয়েছেন মেহেদী হাসান মিরাজ। সেই সঙ্গে দ্বিতীয় ইনিংসে তিনি পূর্ণ করেছেন পাঁচ উইকেট। ৪৪৩ রানের বড় লক্ষ্য তাড়ায় চতুর্থ দিনের দ্বিতীয় সেশনে জিম্বাবুয়ে থেমেছে ২২৪ রানে। চোট পাওয়া টেন্ডাই চাতারা প্রথম ইনিংসের পর শেষ ইনিংসেও ব্যাটিংয়ে নামতে পারেননি।

Print Friendly

Related Posts