মুন্সিগঞ্জ-৩ আসনে আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থী রেফায়েত উল্লাহ খান তোতা

নিজস্ব প্রতিবেদক : মুন্সিগঞ্জ ও গজারিয়ার বিভিন্ন এলাকায় গণসংযোগ করছেন গজারিয়া উপজেলা পরিষদের সফল চেয়ারম্যান মো. রেফায়েত উল্লাহ খান তোতা। তারুণ্যের অহংকার, অত্যন্ত মেধাবী রেফায়েত উল্লাহ খান এক নাগাড়ে ১০ বছর চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করে জয় করেছেন গজারিয়াবাসীর হৃদয়। গজারিয়াবাসীর সুখ দুঃখের সাথী তিনি।

বিগত দিনে যারা বিভিন্ন সময় জনগণের প্রতিনিধি হিসেবে গজারিয়াবাসীকে স্বপ্ন দেখিয়েছিলেন, কিন্তু জনপ্রতিনিধি হয়ে তারা আর পাশে দাঁড়াননি। এরকম নজির স্থাপন করতে চান না মো. রেফায়েত উল্লাহ খান তোতা। তিনি গজারিয়াবাসীকে স্বপ্ন দেখিয়েছেন এবং নিজের শ্রম, মেধা ও অর্থ দিয়ে হলেও প্রতিশ্রুতি রক্ষা করেছেন।

তিনি বলেন, গজারিয়ার সাথে আমার আত্মার সম্পর্ক। একই আত্মার আত্মীয় আমরা। সুখে দুঃখে তাদের পাশে থেকে আজীবন সেবা করতে চাই। আমি কখনোই ক্ষমতার কাঙাল নই। সাধারণ মানুষের কাতারে থেকে কাঁধে কাঁধ মিলিয়ে গজারিয়াকে নতুন করে সাজাতে চাই।

মো. রেফায়েত উল্লাহ খান তোতা কর্মী সমাবেশ ও গণসংযোগে জানিয়েছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে গজারিয়ার মানুষের প্রতিনিধি হিসেবে সংসদ নির্বাচনে মুন্সিগঞ্জ-৩ আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন এবং তা অবশ্যই আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে নৌকা প্রতীক নিয়ে।

তিনি বলেন, ১৯৭০ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নৌকা প্রতীক দিয়েছিলেন। সেইবার আমরা পাশ করেছিলাম। ১৯৭৩ সালেও জাতির জনক আমাদের নৌকা প্রতীক দিয়েছিলেন। সেবারও আমরা নৌকা উপহার দিতে পেরেছিলাম। পরবর্তীতে এ পর্যন্ত ৭বার নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। আমরা মাত্র ২বার এ আসন জননেত্রী শেখ হাসিনাকে উপহার দিতে পেরেছি।

তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, গজারিয়াবাসীর প্রাণের দাবী এবং আমার দাবী আমাকে নৌকা প্রতীক দিলে অবশ্যই জননেত্রী শেখ হাসিনাকে এই আসন উপহার দিতে পারবো।

আগামী জাতীয় সংসদ নির্বাচনে মুন্সিগঞ্জ-৩ আসনে দলীয় মনোনয়ন চান গজারিয়া উপজেলা পরিষদের এই সফল চেয়ারম্যান। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে অনুপ্রাণিত হয়ে যিনি আজীবন আওয়ামী লীগের অঙ্গ-সংগঠন যুবলীগ ও আওয়ামী লীগের পতাকাতলে থেকে নিভৃতে কাজ করে যাচ্ছেন। তিনি আগামী দিনে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকা মার্কায় ভোট দেয়ার জন্য সর্বসাধারণের প্রতি আহবান জানান।

এলাকাবাসী জানান, রেফায়েত উল্লাহ খান তোতা আধুনিক গজারিয়ার রূপকার ও উপজেলা পরিষদের সফল চেয়ারম্যান। এলাকার মানুষের সুখে দুঃখে সব সময় পাশে থেকেছেন। একজন উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে নয়, এলাকার একজন মানুষ হিসেবে তিনি দলমত নির্বিশেষে সকল মানুষের সেবা করে যাচ্ছেন। বিশেষ করে, শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে নৈতিকতা ও শিষ্ঠাচার বিষয়ে বিশেষভাবে নজর রাখছেন। তার একক প্রচেষ্টায় মাদকসহ অনৈতিক কর্মকান্ড নির্মূল হয়েছে।

সাধারণ মানুষ আশা করেন নিবেদিত প্রাণ এই মানুষটি যেন মুন্সিগঞ্জ-৩ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে তাদের দীর্ঘদিনের আশা-আকাঙ্খার প্রতিফলন ঘটাবেন। মুন্সিগঞ্জ-৩ আসনে তারা গজারিয়ার সন্তানকেই চান।

স্থানীয়রা মনে করেন, গজারিয়া এখন একটি গুরুত্বপূর্ণ শিল্প অঞ্চল। আর এ অঞ্চলের মানুষের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে যিনি বরাবরই স্বোচ্চার তিনি হলেন মো. রেফায়েত উল্লাহ খান তোতা। তিনি মেধা আর মননে তরুণ বয়স থেকেই সংগ্রাম করে আজ প্রতিষ্ঠিত। তিনি একজন তরুণ শিল্পপতি ও শিল্প উদ্যোক্তা। তিনি নির্বাচিত হলে গজারিয়া হবে ঢাকার বুকে সবচেয়ে গুরুত্বপূর্ণ শিল্প অঞ্চল।

Print Friendly

Related Posts