মুমিনুলের সেঞ্চুরি উপহার

জিম্বাবুয়ের বিপক্ষে মিরপুর টেস্টে সেঞ্চুরির মাইলফলকে পৌঁছে গেলেন মুমিনুল হক। ১৫০ বলে সেঞ্চুরি পূর্ণ করতে ১২টি চার হাঁকান বাঁহাতি এই ব্যাটসম্যান।

মুমিনুলের এটি সপ্তম টেস্ট সেঞ্চুরি। গত জানুয়ারিতে চট্টগ্রামে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট করেছিলেন জোড়া সেঞ্চুরি। এরপর আট ইনিংসে তিনি পঞ্চাশেই যেতে পারেননি। আজ পঞ্চাশ ছুঁয়েই সেটিকে সেঞ্চুরিতে রূপান্তর করলেন ২৭ বছর বয়সি ব্যাটসম্যান।

২৬ রানেই পড়ে গিয়েছিল ৩ উইকেট। ঢাকা টেস্টে বিপর্যয়কর অবস্থা। কিন্তু সে অবস্থা থেকেই ঘুরে দাঁড়ানোর আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন মুমিনুল হক ও মুশফিকুর রহিম। এই প্রতিবেদন লেখার সময় এই দুই ব্যাটসম্যানের ১৬৫ রানের জুটিতে বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেটে ১৯১। মুমিনুল পেয়েছেন টেস্টে তাঁর সপ্তম সেঞ্চুরি। ১০২ রানে অপরাজিত তিনি। মুশফিক অপরাজিত ৬৭ রানে। ব্যাট হাতে বাজে সময়ের মধ্য দিয়ে যাওয়া মুমিনুল শতরানের ইনিংস খেললেন ৮  ইনিংস আর ৪ টেস্ট পর। খেললেন এমন একটা সময় যখন দলের খুব খারাপ অবস্থা।

মুশফিক এখনো পর্যন্ত খেলেছেন ১২৪ বল আর মুমিনুল সেঞ্চুরি করেছেন ১৫৩ বল খেলে। দলকে ভালো অবস্থানে নিতে এই দুই ব্যাটসম্যানের বড় ইনিংস খেলাটা খুবই প্রয়োজন।

Print Friendly

Related Posts