‘মেসিকে প্রতিদিন গার্ড অব অনার দেওয়া উচিত’

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ লিগানেসের বিপক্ষে জয়ে লা লিগায় ৩৮ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড ছুঁয়েছে বার্সেলোনা। মেসি ছুঁয়েছেন চলতি মৌসুমে মোহাম্মদ সালাহর গোলের রেকর্ড। ক্যাম্প নূ’তে ম্যাচের প্রথমার্ধে দারুণ দুই গোল করে দলকে এগিয়ে নেন মেসি। এরপর শেষ বাঁশি বাজার তিন মিনিট আগে পূরণ করেন নিজের হ্যাটট্রিক। মেসির এমন পারফর্মে তাকে প্রতিদিন গার্ড অব অনার দেওয়া উচিত বলে মনে করেন ক্রিস উইন্টারবার্গ।

তিনি মনে করেন মেসিকে বর্ণনা করার জন্য আর কোন বিশ্লেষণ বাকি নেই। প্রতি ম্যাচেই তিনি বার্সাকে গোল করে টেনে নিয়ে যাচ্ছেন। তিনি দলের জন্য অপরিহার্য হয়ে উঠেছেন।’ ফিটনেস নিয়ে শঙ্কায় থাকার পরও তিনি যেভাবে পুরো সময় মাঠ দাঁপিয়ে বেড়ালেন এবং হ্যাটট্রিক করলেন তা প্রশংসা দাবি রাখে বলে মনে করেন তিনি।

লা লিগায় গার্ড অব অনার খুব জনপ্রিয় এক সম্মাননা। রিয়াল মাদ্রিদ এবং বার্সার মধ্যেই এটি বেশি প্রচলিত। এছাড়া মাঠের খেলোয়াড়রা বিশেষ বিশেষ কারণে মাঝে মাঝে বিভিন্ন দলকে দাঁড়িয়ে সম্মাননা বা গার্ড অব অনার দেন।

কিন্তু নিয়ম থাকলেই যে গার্ড অব অনার দেয়া হয় বিষয়টি এমন না। গত বছর যেমন রিয়ালকে গার্ড অব অনার দেয়নি বার্সেলোনা। আর এবার দ্বিতীয় এল ক্লাসিকোর আগে যদি বার্সার লা লিগা নিশ্চিত হয় তবে তাদেরকে গার্ড অব অনার দেবে না বলে জানিয়েছে রিয়াল।

এ বিষয় মাথায় নিয়েই উইন্টার বার্গ বলেন, ‘মেসি প্রত্যেকদিন তর্কাতীতভাবে বিশ্বের সেরা খেলোয়াড় হচ্ছেন। তার প্রতিদিন গার্ড অব অনার প্রাপ্য।’

Print Friendly

Related Posts