মোতাহার উদ্দিন মাস্টারকে স্মরণ

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ ১৯৭১ এর মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক মোতাহার উদ্দিন মাস্টারকে স্মরণ করে স্মরণসভা ও দোয়া মাহফিল করেছে লালমোহনের বন্ধু সংগঠন নেক্সাস ৯৩ ।

১০ জানুয়ারি ২০১৯ বৃহস্পতিবার সন্ধ্যায়  আততায়ীর হাতে নিহত মরহুম মোতাহার উদ্দিন মাস্টারের ৪৫ তম মৃত্যুবার্ষিকীতে, লালমোহন উপজেলা শিল্পকলা একাডেমির মহড়া কক্ষে এই মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

আয়োজক সংগঠন নেক্সাস ৯৩ সভাপতি  ও উপজেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক কবি রিপন শান এর সভাপতিত্ব ও সঞ্চালনায় অনুষ্ঠিত স্মরণ সভায় বক্তারা বলেন-  মহান মুক্তিযুদ্ধ ও দ্বীপজেলার ইতিহাস থেকে বীরমুক্তিযোদ্ধা মোতাহার উদ্দিন মাস্টারকে কোনদিন বিচ্ছিন্ন করা যাবে না । সময় এসেছে প্রকৃত খুনিদের চিহ্নিত করে মোতাহার মাস্টার হত্যাকাণ্ডের সুবিচার করার । প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমলই সেটি করার উৎকৃষ্ট সময় ।

অনুষ্ঠানে বক্তারা মোতাহার মাস্টারের অবদানকে স্মরণীয় করে রাখতে তার নামে ভোলার মাটিতে একটি উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান স্হাপনের দাবি জানান ভোলা-৩ আসনে সদ্যসমাপ্ত নির্বাচনে জয়ী দ্বীপবন্ধু আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন এমপির কাছে ।

নেক্সাস ৯৩ সাধারণ সম্পাদক মোঃ মঞ্জুরুল ইসলামের স্বাগত বক্তব্যে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন- মুক্তিযোদ্ধা মোহাম্মদ শাহজাহান মিয়া, লালমোহন উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল হান্নান মাস্টার, উপজেলা শিল্পকলা একাডেমির সহ-সভাপতি আব্দুর রাজ্জাক হাওলাদার, সহকারী অধ্যাপক ব্রজকিশোর অধিকারী,  মুক্তিযোদ্ধার সন্তান কবি নজরুল ইসলাম জামাল, নেক্সাস ৯৩ সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম ঝন্টু পাঞ্চায়েত, দপ্তর সম্পাদক মনিরুজ্জামান রতন, আইসিটি সম্পাদক মনিরুল ইসলাম মনির, লালমোহন জার্নালিস্ট ফোরাম সভাপতি সাংবাদিক জাহিদুল ইসলাম দুলাল, উপজেলা শিল্পকলা একাডেমির যুগ্ম সম্পাদক শাহাবুদ্দিন মিয়া, নাট্য সমন্বয়ক ইয়াসিন সিরাজী, মুক্তিযোদ্ধার সন্তান  মোঃ আবুল কাশেম, মাঈনউদ্দিন মাঈন, বিউটিশিয়ান মাকসুদা সুলতানা কলি এবং মরহুম মোতাহার উদ্দিন মাস্টারের দৌহিত্র জাহিদুল ইসলাম সোহাগ ভুইয়া ।

Print Friendly

Related Posts