মোহালিতে গেইল-ঝড়, ১৫ রানে হারল হায়দরাবাদ

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ ক্যারিবিয়ান তারকা ক্রিস গেইল যেদিন ফর্মে থাকেন, সেদিন অন্য সব ক্রিকেটারই ম্লান হয়ে যান। বৃহস্পতিবার মোহালিতে সেটাই দেখা গেল। এবারের আইপিএল-এর প্রথম শতরানটি এলে গেইলের ব্যাট থেকে। ৫৮ বলে শতরান করলেন এই ক্যারিবিয়ান দৈত্য। শেষপর্যন্ত তিনি ৬৩ বলে ১১টি ছক্কা ও একটি বাউন্ডারির সাহায্যে ১০৪ রানে অপরাজিত থাকেন। মূলত গেইলের এই ইনিংসের সুবাদেই সানরাইজার্স হায়দরাবাদকে ১৫ রানে হারিয়ে দিল কিংস ইলেভেন পঞ্জাব।

মোহালিত গেইল ঝড়! প্রীতির মুখে চওড়া হাসি৷ নিলামে অবিক্রিত ক্রিকেটারই একাদশ আইপিএলে প্রথম সেঞ্চুরির নজির গড়লেন৷ বৃহস্পতিবার সানরাইজার্স হায়দরাবাদের বোলারদের বিরুদ্ধে নির্মম ছিলেন ক্যারিবিয়ান দৈত্য৷ সেঞ্চুরি এল ৫৮ বলে৷ আইপিএলে ষষ্ঠ সেঞ্চুরি ক্রিস্টোফার হেনরি গেইলের৷ আর টি-২০ ফর্ম্যাটে ২১তম শতরান৷ মোহালিতে এদিন সেঞ্চুরি করার পর মাঠে উপস্থিত মেয়েকে উৎস্বর্গ করেন গেইল৷

এদিন প্রথমে ব্যাট করতে নেমে ৩ উইকেটে ১৯৩ রান করে পঞ্জাব। গেইল ছাড়া আর কোনও ব্যাটসম্যান বড় রান পাননি। তাতে অবশ্য পঞ্জাবের কোনও সমস্যা হয়নি। মেন্টর বীরেন্দ্র সহবাগও যেদিন মেজাজে থাকতেন, সেদিনও অন্য ব্যাটসম্যানদের রান করার প্রয়োজন হত না। গেইলও তেমনই একজন বিস্ফোরক ব্যাটসম্যান।

রান তাড়া করতে নেমে শুরুতেই ঋদ্ধিমান সাহার (৬) উইকেট হারায় হায়দরাবাদ। শিখর ধবন (০) চোট পেয়ে অবসৃত হন। অধিনায়ক কেন উইলিয়ামসন (৫৪) ও মণীশ পাণ্ডে (অপরাজিত ৫৭) লড়াই করেন। তবে পঞ্জাবের রানের ধারেকাছেও পৌঁছতে পারেনি হায়দররাবাদ। উইলিয়ামসনের দল ৪ উইকেটে ১৭৮ রান করে। পঞ্জাবের হয়ে মোহিত শর্মা ও অ্যান্ড্রু টাই দু’টি করে উইকেট নেন।

Print Friendly

Related Posts