যৌন হেনস্তা : অমিতাভের নামও সে তালিকায়!

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ ‘মিটু’ মুভমেন্ট নিয়ে তোলপাড় বলিউড। একের পর এক সত্য প্রকাশ পাচ্ছে। সামনে আসছে বড় তারকাদের নাম। এবার এই আন্দোলনের সঙ্গে জড়ালো বলিউড সুপারস্টার অমিতাভ বচ্চনের নামও।

‘মিটু’ আন্দোলনের পক্ষে দুদিন আগে অমিতাভ বচ্চন একটি টুইট করেছিলেন। সেই টুইটার বার্তার প্রতিবাদ করে হেয়ার স্টাইলিস্ট স্বপ্না ভবনানি বিস্ফোরক মন্তব্য করেছেন।

টুইটারে স্বপ্না লিখেছেন, ‘এটা সবচেয়ে বড় মিথ্যা। স্যার, পিঙ্ক ছবিটি যেমন মুক্তি পেয়ে হারিয়ে গিয়েছে, আপনার ইমেজও একইভাবে হারিয়ে যাবে খুব দ্রুত। আপনার লুকানো সত্যটাও সামনে আসবে শিগগির। তাই নখ কামড়ানো শুরু করুন। কারণ, পরে কামড়ানোর মতো নখও আর অবশিষ্ট থাকবে না।’

নিজের টুইটের নিচে আরও একটি টুইট করেন তিনি। সেখানে লিখেছেন, ‘আমি নিজেই যৌন হেনস্তার অনেকগুলো ঘটনা শুনেছি যেগুলোতে আপনি জড়িত। আশা করছি, সেই নারীরা মুখ খুলবেন। এই হিপোক্রেসি আর ভালো লাগছে না।’

১১ অক্টোবর, জন্মদিনের দিন অমিতাভ বচ্চন ‘মিটু’ মুভমেন্ট সম্পর্কে টুইটারে মুখ খুলেছেন। তিনি বলেছেন, কোন নারীর সঙ্গেই যৌন হেনস্তার ঘটনা অভিপ্রেত নয়। বিশেষ করে কর্মক্ষেত্রে। এমন কিছু ঘটলে সাথে সাথেই সংশ্লিষ্ট কতৃপক্ষকে জানানো উচিত। এছাড়াও তিনি বলেছেন, ‘স্কুল-কলেজ থেকেই যৌন হেনস্তার শিকার হলে কী করা উচিত তা শেখানো উচিত মেয়েদের। তিনি মনে করেন, সমাজে নারী এবং শিশুদের দুর্বল সত্ত্বার সুযোগ নেওয়া হয়।

টাইমস অব ইন্ডিয়া

Print Friendly

Related Posts