রোনাল্ডো সর্বোচ্চ গোল স্কোরারের তালিকায় দ্বিতীয় স্থানে

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ রাশিয়া  বিশ্বকাপে দলের প্রথম ম্যাচে স্পেনের বিপক্ষে হ্যাট্টিকসহ তিন গোল করেন পর্তুগালের অধিনায়ক ক্রিস্টিয়ানো রোনাল্ডো। আজ ‘বি’ গ্রুপে দলের দ্বিতীয় ম্যাচে মরক্কের বিপক্ষে একটি গোল করেন রোনাল্ডো। তার একমাত্র গোলে জয়ও পেয়েছে পর্তুগাল।

টুর্নামেন্টে এখন পর্যন্ত দু’ম্যাচে মোট ৪টি গোল করলেন রোনাল্ডো। ফলে আন্তর্জাতিক অঙ্গনে জাতীয় দলের জার্সি গায়ে সবচেয়ে বেশি গোলের রেকর্ডের তালিকায় হাঙ্গেরির ফেরেন্সে পুসকাসকে পেছনে ফেলে দ্বিতীয়স্থানে উঠে এলেন রোনাল্ডো। স্পেনের বিপক্ষে হ্যাট্টিক করে পুসকাসকে স্পর্শ করেছিলেন রোনাল্ডো। মরক্কোর বিপক্ষে গোল করে পুসকাসকে ছাড়িয়ে যান তিনি।

১৫২ ম্যাচে ৮৫ গোল হলো রোনাল্ডোর। হাঙ্গেরির হয়ে ৮৫ ম্যাচে ৮৪ গোল করেছেন পুসকাস। এই তালিকায় সবার উপরে রয়েছেন ইরানের আলী দায়ি। ১৪৯ ম্যাচে ১০৯ গোল করেন দায়ি। এছাড়া  প্রথম ম্যাচে হ্যাট্টিক করে বহু রেকর্ডের মালিক হয়েছেন রোনাল্ডো। পর্তুগালের প্রথম খেলোয়াড় হিসেবে টানা চার বিশ্বকাপে গোল করার রেকর্ড গড়েন তিনি।

২০০৬ সালে ক্যারিয়ারের প্রথম বিশ্বকাপ খেলতে নেমে এক গোল করেন রোনাল্ডো। পরের বিশ্বকাপেও ১টি গোল ছিলো তার। ২০১৪ বিশ্বকাপের এক গোলের বেশি করতে পারেননি রিয়াল মাদ্রিদের এই খেলোয়াড়। আর এবার  ২১তম বিশ্বকাপে নিজের প্রথম ম্যাচে তিন গোল করে রেকর্ড করেন রোনাল্ডো।

টানা চার বিশ্বকাপে গোল করার রেকর্ড আরও আছে- জার্মানির উই সিলার,মিরোস্লাভ ক্লোসা ও ব্রাজিলের পেলের।  এছাড়াও বিশ্বকাপের ইতিহাসে সবচেয়ে বয়সী খেলোয়াড় হিসেবে হ্যাট্টিকের রেকর্ডও গড়েছিলেন রোনাল্ডো। ৩৩ বছর ১৩১ দিনে হ্যাট্টিক করেন তিনি। আগের রেকর্ডটি ছিলো রব রেনসেনব্রিঙ্কের । ৩০ বছর ৩৩৫ দিনে ১৯৭৮ বিশ্বকাপে ইরানের বিপক্ষে হ্যাট্টিক করে রেকর্ড গড়েন রব রেনসেনব্রিঙ্কে ।

Print Friendly

Related Posts