শবনম এখন পাকিস্তানে

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ সর্বশেষ কাজী হায়াৎ পরিচালিত ‘আম্মাজান’ সিনেমায় নাম ভূমিকায় অভিনয় করেছিলেন বাংলাদেশের চলচ্চিত্রের কিংবদন্তী নায়িকা শবনম। এরপর দুই দশকে তাকে আর  সিনেমায় দেখা যায়নি। তবে তার দীর্ঘদিনের কর্মস্থল পাকিস্তানের একটি ধারাবাহিক নাটকে অভিনয় করেছেন।

পাকিস্তানে ‘মোহিনী ম্যানসন কী সিনড্রেলা’ নামক একটি ধারাবাহিকের কাজ করছেন তিনি। ধারাবাহিকটির কেন্দ্রীয় চরিত্রে শবনম অভিনয় করছেন। গত ৩ ডিসেম্বর থেকে পাকিস্তানের একটি প্রাইভেট চ্যানেলে এর প্রচারও শুরু হয়েছে।

শবনম বলেন, ‘বহুবছর পর পাকিস্তানের ক্যামেরার সামনে দাঁড়িয়ে অভিনয় করেছি। ধারাবাহিকের গল্প বলা যায় আমাকে কেন্দ্র করেই এগিয়ে যাবে। প্রথম দিন থেকেই দর্শক ধারাবাহিকটি বেশ ভালোভাবে গ্রহণ করে নিয়েছে। জানতে পেরেছি, বহু বছর পর দর্শক আমার অভিনয় দেখে উচ্ছাস প্রকাশ করছে। এটাই অভিনেত্রী হিসেবে আমার সাফল্য, আমার ভালো লাগা।’

শবনম জানান ‘মোহিনী ম্যানসন কী সিনড্রেলা’ চ্যানেলে প্রচারের পর ইউটিউবেও দেখা যাচ্ছে।

চার দশকেরও বেশি সময় আগে শবনম নাদিমের সঙ্গে জুটিবদ্ধ হয়ে পাকিস্তানে ‘আয়না’ নামের একটি সিনেমায় অভিনয় করেছিলেন। এটি পাকিস্তানের অন্যতম একটি ব্যবসা সফল সিনেমা। এই সিনেমায় অভিনয় করে শবনম ‘নিগার অ্যাওয়ার্ড’ও পেয়েছিলেন। এ সিনেমাটি নতুন করে নির্মাণ হবে। যার নাম হবে ‘আয়না-টু’।

নায়করাজ রাজ্জাকের বিপরীতে শবনম বাংলাদেশে অশোক ঘোষ পরিচালিত ‘নাচের পুতুল’ সিনেমাতে অভিনয় করে বেশ প্রশংসিত হয়েছিলেন। এই সিনেমার ‘আয়নাতে ঐ মুখ দেখবে যখন’ এখনো দর্শকের মুখে মুখে ফিরে। অভিনয় জীবনের শুরুতেই শবনম এদেশে ‘এদেশ তোমার আমার’, ‘রাজধানীর বুকে’, ‘হারানো দিন’ সিনেমায় অভিনয় করেন। এরপর তিনি ‘সন্ধি’, ‘সন্দেহ’, ‘কারণ’, ‘শর্ত’, ‘সহধর্মিনী’, ‘যোগাযোগ’, ‘বশিরা’, ‘জুলি’, ‘দিল’সহ আরো অনেক সিনেমায় অভিনয় করেন।

Print Friendly

Related Posts