সংগীতশিল্পী আইয়ুব বাচ্চু আর নেই

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ ব্যান্ড সংগীতের কিংবদন্তি শিল্পী আইয়ুব বাচ্চু মারা গেছেন (ইন্নালিল্লাহি … রাজিউন)। আজ বৃহস্পতিবার সকালে রাজধানীর স্কয়ার হাসপাতালে মারা যান তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬০ বছর।

সকালে বাসা থেকে রাজধানীর স্কয়ার হাসপাতালে মুমূর্ষু অবস্থায় নেয়া হয় তাকে। হাসপাতাল কর্তৃপক্ষ তার মারা যাওয়ার খবর নিশ্চিত করেছে।

১৯৬২ সালের ১৬ আগস্ট চট্টগ্রাম শহরে আইয়ুব বাচ্চুর জন্ম। সংগীত জীবনের দীর্ঘ চার দশকেরও বেশি সময়ে অসংখ্য হৃদয় ছুঁয়ে যাওয়া গান উপহার দিয়েছেন এ গুণী শিল্পী। তার ডাক নাম রবিন।

আইয়ুব বাচ্চুর সংগীত জগতে যাত্রা হয় ১৯৭৮ সালে ‘ফিলিংস’ ব্যান্ডের মাধ্যমে। শ্রোতা-ভক্তদের কাছে তিনি এবি নামেও পরিচিত ছিলেন। মূলত রক ঘরানার শিল্পী হলেও আধুনিক গান, ক্লাসিকাল সংগীত এবং লোকগীতি দিয়েও তিনি শ্রোতাদের মুগ্ধ করেছেন।

১৯৯১ সালে গঠিত ‘এলআরবি’ ব্যান্ড দলের লিড গিটারিস্ট ও ভোকাল তিনি। এর আগে তিনি প্রায় ১০ বছর সোলস ব্যান্ডের সঙ্গে লিড গিটারিস্ট ছিলেন।

আইয়ুব বাচ্চুর জনপ্রিয় গানগুলোর মধ্যে রয়েছে, ’চলো বদলে যাই’, ‘রূপালি গিটার’ ‘কষ্ট পেতে ভালোবাসি’ ‘ঘুম ভাঙ্গা শহরে’, ‘হকার’ ‘অবাক হৃদয়’ ‘আমিও মানুষ’ ‘কষ্ট কাকে বলে’, ‘সুখ’, ‘মন চাইলে মন পাবে’সহ অসংখ্য গান।

 

Print Friendly

Related Posts