সততার সঙ্গে জনগণের সেবা করতে ডিসিদের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক : ঔপনিবেশিক মানসিকতা পরিহার করে সততার সঙ্গে জনগণের সেবা করতে জেলা প্রশাসকদের (ডিসি) নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সরকারের নেওয়া উন্নয়ন প্রকল্পগুলো যাতে সঠিকভাবে বাস্তবায়ন হয়, সেদিকেও লক্ষ রাখতে জেলা প্রশাসকদের নির্দেশ দিয়েছেন তিনি।

আজ মঙ্গলবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে তিন দিনব্যাপী ডিসি সম্মেলনের উদ্বোধন অনুষ্ঠান হয়। অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব নির্দেশ দেন।

প্রধানমন্ত্রী দেশের আর্থসামাজিক উন্নয়ন নিশ্চিত করতে গণতান্ত্রিক ধারাবাহিকতা রক্ষা করার আহ্বান জানিয়ে বলেন, ‘গণতান্ত্রিক ধারাবাহিকতা একান্ত প্রয়োজন। একমাত্র গণতান্ত্রিক ব্যবস্থাই পারে একটি দেশের আর্থসামাজিক উন্নতি নিশ্চিত করতে, যা আমরা প্রমাণ করেছি।’

শেখ হাসিনা বলেন, ‘২১ বছর পর যখন সরকারে এসেছি, তখনই আমাদের যুদ্ধগুলো ছিল, যার ফলে দেশটা এগিয়ে যেতে শুরু করেছিল। মানুষ সরকারের সেবা পাচ্ছিল। কিন্তু এর পরে আবার ২০০১-এ যখন আমরা ক্ষমতায় আসতে পারলাম না, ওই মিলিটারি ডিক্টেটরদের হাতে গড়া সংগঠন যখন আবার ক্ষমতায় এলো, অনেক বড় বড় কথা তারা বলতে পেরেছিল। কিন্তু দেশকে এগিয়ে নিয়ে যেতে পারেনি। মানুষকে দিয়েছিল জঙ্গিবাদ, সন্ত্রাস, মানি লন্ডারিং, হত্যা, খুন। আর তার পরে আমরা দেখেছি তাদের সেই বীভৎস চেহারা। আগুন দিয়ে পুড়িয়ে পুড়িয়ে তাজা মানুষ হত্যা করা। আর সরকারি সম্পদ পুড়িয়ে ফেলা। তো এখানেই হচ্ছে নীতির একটা তফাৎ থাকে।’

আওয়ামী লীগ সরকার দেশকে এগিয়ে নেওয়ার প্রত্যয়ে ক্ষমতায় এসেছে দাবি করে প্রধানমন্ত্রী সব উন্নয়ন প্রকল্প যাতে সঠিকভাবে বাস্তবায়ন হয়, সেদিকে লক্ষ রাখতে জেলা প্রশাসকদের নির্দেশ দেন। এ সময় দেশের জঙ্গিবাদ ও সন্ত্রাস দূর করতেও জেলা প্রশাসকদের নিষ্ঠার সঙ্গে কাজ করার পরামর্শ দেন প্রধানমন্ত্রী ।

Print Friendly

Related Posts