সমকাল সম্পাদক গোলাম সারওয়ার নেই

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ দৈনিক সমকালের সম্পাদক গোলাম সারওয়ার আর নেই।  আজ সোমবার বাংলাদেশ সময় রাত ৯টা ২৫ মিনিটে সিঙ্গাপুরে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষনিঃশ্বাস ত্যাগ করেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

সমকালের নির্বাহী সম্পাদক মুস্তাফিজ শফি গোলাম সারওয়ারের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন। তিনি হৃদরোগের পাশাপাশি নিউমোনিয়া ও ফুসফুসের জটিলতায় ভুগছিলেন।

গত ৩ আগস্ট উন্নত চিকিৎসার জন্য সমকাল সম্পাদককে সিঙ্গাপুরে নেওয়া হয়। পরদিন তাকে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসার পর তার শারীরিক অবস্থার কিছুটা উন্নতিও হয়েছিল। কিন্তু গত রোববার হঠাৎ করে তার অবস্থা অবনতির দিকে যায়। আজ বিকেল ৫টায় প্রবীণ এই সাংবাদিককে লাইফ সাপোর্টে নেওয়া হয়। এর আগে গত ২৯ জুলাই গোলাম সারওয়ারকে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে ভর্তি করা হয়।

যুগান্তর ও সমকালের প্রতিষ্ঠাতা সম্পাদক গোলাম সারওয়ারের সাংবাদিকতায় হাতেখড়ি ১৯৬২ সালে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) পড়াশোনার সময় চট্টগ্রামের দৈনিক আজাদীর বিশ্ববিদ্যালয় সংবাদদাতা হিসেবে সাংবাদিকতা শুরু করেন তিনি। পরে সংবাদ, ইত্তেফাক ও সাপ্তাহিক পূর্বাণীতে বিভিন্ন পদে কাজ করেছেন।

গোলাম সারওয়ার সম্পাদক পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি ও পিআইবির চেয়ারম্যান ছিলেন। ২০১৪ সালে তিনি সাংবাদিকতায় একুশে পদক পান।

Print Friendly

Related Posts