সাংবাদিকদের সাইবার অপরাধ অনুসন্ধান কর্মশালা

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ ঢাকায় দ্বিতীয়বারের মতো সাংবাদিকদের জন্য ‘সাইবার অপরাধ অনুসন্ধান ও সচেতনতা’ শীর্ষক কর্মশালার আয়োজন করতে যাচ্ছে স্বেচ্ছাসেবী সংগঠন সাইবার ক্রাইম ক্রাইম অ্যাওয়ারনেস (সিসিএ) ফাউন্ডেশন।

আগামী ২৭ জুন (বুধবার) জাতীয় জাদুঘরে এ কর্মশালা হবে। এতে সাইবার অপরাধ বিষয়ক অনুসন্ধানী সাংবাদিকতার নানা বিষয়ে হাতেকলমে প্রশিক্ষণ দেয়া হবে। মূলধারার গণমাধ্যমে (অনলাইন নিউজ পোর্টাল, জাতীয় দৈনিক, টিভি চ্যানেল, রেডিও ও সংবাদ সংস্থা) কর্মরত পেশাদার সাংবাদিকরা এতে অংশ নিতে পারবেন। আগামী ২৩ জুন পর্যন্ত অনলাইনে আবেদন করা যাবে। বিস্তারিত জানতে ও আবেদন করতে https://ccabd.org/category/events এই ঠিকানায় লগ অন করতে হবে।

উল্লেখ্য, পেশাগত দক্ষতা উন্নয়নে এর আগে ঢাকায় ১০০ সাংবাদিককে সাইবার অপরাধ অনুসন্ধান ও সচেতনতা বিষয়ক প্রশিক্ষণ দিয়েছে সাইবার ক্রাইম অ্যাওয়ারনেস (সিসিএ) ফাউন্ডেশন।

নিরাপদ ইন্টারনেট ব্যবহারে জনসচেতনতায় ২০১৫ থেকে দেশে স্বেচ্ছাসেবী কার্যক্রম পরিচালনা করে আসছে সিসিএ ফাউন্ডেশন। এই প্রতিষ্ঠান মনে করে, সমাজে সচেতনতা তৈরিতে সবচেয়ে বড় ভূমিকা পালন করেন গণমাধ্যমকর্মীরা। আর এজন্যই সাইবার অপরাধ সচেতনতায় তাদের দক্ষতা উন্নয়নে সামাজিক এই সংগঠন বরাবরই গুরুত্ব দিয়ে আসছে।

Print Friendly

Related Posts