সাংবাদিক ম. কামাল আর নেই

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ সাংবাদিক কামাল উদ্দিন (ম. কামাল) বুধবার সকালে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি… রাজিউন)। তিনি দীর্ঘদিন যাবৎ ফুসফুসে ক্যান্সারে ভুগছিলেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬২ বছর। তিনি জাতীয় প্রেস ক্লাবের স্থায়ী সদস্য ও দৈনিক কালের কণ্ঠের সিনিয়র সম্পাদনা সহকারী ছিলেন। জাতীয় প্রেস ক্লাবের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ কথা জানানো হয়।

তিনি স্ত্রী, এক ছেলে, এক মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব ও গুণগ্রাহী রেখে গেছেন। ম. কামাল দৈনিক কালবেলার মাধ্যমে সাংবাদিকতা শুরু করেন। তিনি দৈনিক জনকণ্ঠ, বাংলাদেশ অবজারভার ও দৈনিক আমার দেশসহ বিভিন্ন গণমাধ্যমে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। তাঁর গ্রামের বাড়ি মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার হলদিয়া ইউনিয়নে।

বুধবার বাদ জোহর জাতীয় প্রেস ক্লাব চত্বরে ম. কামালের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু ও জাতীয় প্রেস ক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি সাইফুল আলমসহ সাংবাদিক নেতৃবৃন্দ জানাজায় অংশ গ্রহন করেন। এ সময় জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন উপস্থিত ছিলেন। পরে বাদ আসর মিরপুর হযরত শাহ আলী (রা:) মাজার শরীফ মসজিদে দ্বিতীয় জানাজা শেষে রাজধানীর মিরপুর শহিদ বুদ্ধিজীবী কবরস্থানে বাবা-মায়ের কবরে তাঁকে দাফন করা হয়।

জাতীয় প্রেস ক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদক এক বিবৃতিতে মো. কামাল উদ্দিনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। নেতৃবৃন্দ শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

Print Friendly

Related Posts