জাতীয় সাংবাদিক সোসাইটির অধ্যাপক আলী আশরাফ মৃধা আর নেই

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ জাতীয় সাংবাদিক সোসাইটির কেন্দ্রীয় নির্বাহী পরিষদের তথ্য ও গবেষণা সচিব অধ্যাপক আলী আশরাফ মৃধা (৬০) সোমবার বিকেল সাড়ে ৫ টায় হৃদরোগ ইনস্টিটিউটে ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহি…রাজেউন)। তিনি এক স্ত্রী, এক পুত্র, এক কন্যা রেখে গেছেন। তিনি চলতি মাসের দিনাজপুর জেলার খানসামা ডিগ্রি কলেজের বাংলা বিভাগীয় প্রধান হিসেবে অবসর গ্রহণ করেন।
সোমবার বাদ এশা ঢাকার শেরে বাংলা নগরস্থ বনলতা আবাসিক এলাকার জামে মসজিদে মরহুমের প্রথম নামাজে জানাজা শেষে রাত ১১টায় তার জন্মস্থান নঁওগা জেলার মন্ডা থানাধীন চকগোবিন্দ গ্রামের উদ্দেশ্যে মৃতদেহসহ পরিবারের সকল সদস্য রওয়ানা হন। মঙ্গলবার বাদ জোহর দ্বিতীয় জানাজা শেষে মরহুমের পারিবারিক কবরস্থানে তাকে চির নিদ্রায় সমাহিত করা হয়।

মরহুম আলী আশরাফ মৃধা দেশের একজন বিশিষ্ট কলমযোদ্ধা ছিলেন। এছাড়াও তিনি পরোপকারী ও সমাজসেবক ছিলেন। তার আকস্মিক ও অকাল মৃত্যুতে খানসামাসহ দেশের সর্বত্র শোকের ছায়া নেমে আসে।

জাতীয় সাংবাদিক সোসাইটি এবং ওয়ার্ল্ড পীস এন্ড হিউম্যান রাইটস্ সোসাইটির কেন্দ্রীয় নেতা হিসেবে তিনি বাংলাদেশের প্রায় সকল জেলা ও উপজেলায় সাংগঠনিক সফর করেছেন।

জাতীয় সাংবাদিক সোসাইটি এবং ওয়ার্ল্ড পীস এন্ড হিউম্যান রাইটস্ সোসাইটির এক শোকবার্তায়, সোসাইটির চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা লায়ন এড.এম এ মজিদ, ভাইস চেয়ারম্যন ড. শিব্বির আহমদ, স্থায়ী কমিটির সদস্য বাসুদেব ধর (ইন্ডিয়ান ডেইলি স্টেটসম্যান), কালাম আজাদ (সুমন পালিত) বাংলাদেশ প্রতিদিন, যুগ্ম-মহাসচিব  ফাইজুল ইসলাম ( ইত্তেফাক), নিখিল চক্রবর্তী (দৈনিক মুক্তখবর), সাংগঠনিক সম্পাদক সেলিম রেজা (ডেইলি সিটিজেন টাইমস্), প্রকাশনা সচিব নাসির উদ্দীন বুলবুল (দি বাংলাদেশ টুডে), প্রচার সচিব সোহেব আহমেদ (সমকাল) প্রমুখ এক শোকবার্তায় নেতৃবৃন্দ বলেন, অধ্যাপক আলী আশরাফ মৃধার মৃত্যুতে জাতীয় সাংবাদিক সোসাইটি এবং ওয়ার্ল্ড পীস এন্ড হিউম্যান রাইটস্ সোসাইটির অপূরণীয় ক্ষতি হয়েছে।

২৫ জুলাই বুধবার সন্ধ্যা ৭:০০ টায় জাতীয় সাংবাদিক সোসাইটি এবং ওয়ার্ল্ড পীস্ এন্ড হিউম্যান রাইট সোসাইটি যৌথ উদ্যোগে মরহুমের আত্মার মাগফিরাত ও স্মরণ সভা ঢাকার ৩/১ বিজয়নগরে (দোতলা) অনুষ্ঠিত হবে। উক্ত অনুষ্ঠানে কেন্দ্রীয় নেতৃবৃন্দের উপস্থিত থাকার জন্য সংগঠনের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা লায়ন এড.এম এ মজিদ অনুরোধ করেছেন। বিজ্ঞপ্তি

Print Friendly

Related Posts