সানিয়া ছুটি নিলেন সোশ্যাল মিডিয়া থেকে

মাঠের লড়াই ছপিয়ে উত্তাপের আঁচ ইদানিং ভীষণভাবে মাঠের বাইরে এসে পড়ে। সোশ্যাল মিডিয়া যার প্রধান মাধ্যম। অনুরাগীদের মাথা ঠান্ডা রেখে সেইসব গুগলি, বাউন্সার কিংবা ফোরহ্যান্ড সামাল দিতে হয় আজকালকার ক্রীড়াব্যক্তিত্বদের। তালিকায় অন্যতম নাম ভারতের টেনিস সুন্দরী সানিয়া মির্জা। সোশ্যাল মিডিয়ায় মাঝে মধ্যেই নেটিজেনদের সফট টার্গেট তিনি। যেকোন ইস্যুতে তাঁকে ট্রোলড করতে পিছপা হন না তাঁর ফলোয়াররা।

উন্মাদনার পারদ চড়িয়ে দুবাইয়ে ভারত-পাক মহারণ বুধবার। সোশ্যাল মিডিয়ায় সেই হাইভোল্টেজ ম্যাচের উত্তাপ যে এসে পড়বে সেটাই স্বাভাবিক। তাই খেলার ফল যাই হোক না কেন, পাক মুলুকের বেগম হওয়ায় দেশের মেয়ে সানিয়া মির্জাকে নেটিজেনরা ট্রোল বা সমালোচনায় বিদ্ধ করবেনই। তা হাড়ে হাড়ে জানেন টেনিস সুন্দরী নিজেও। আপাতত মাতৃত্বকালীন ছুটিতে কোর্ট থেকে কয়েকযোজন দূরে তিনি। কিন্তু ক্রিকেটে ভারত-পাক মহারণ এলেই শোয়েব মালিক জায়া অচিরেই সামিল হয়ে যান সেই যুদ্ধে। তবে এবার নেটিজেনদের সেই সুযোগ দিচ্ছেন না টেনিস সুন্দরী।

হাইভোল্টেজ ম্যাচের আগে সোশ্যাল মিডিয়া থেকে নিজেকে কয়েকদিনের জন্য সরিয়ে নিলেন সানিয়া। অতীতে ভারত-পাক ম্যাচের আগে বা পরে এমন অনেক অনভিপ্রেত ঘটনার সাক্ষি থাকতে হয়েছে তাঁকে। তাই এবার অনুরাগী বা সমালোচকদের আর সেই সুযোগটাই দিতে চান না এই হায়দরাবাদী।

অনুরাগীদের গেম স্পিরিটের কথা স্মরণ করিয়ে দিয়ে নিজের টুইটারে তিনি লিখলেন, ‘ম্যাচ শুরু হতে ২৪ ঘন্টার চেয়েও কম সময় বাকি। সোশ্যাল মিডিয়ার বোকা লোকজনদের থেকে নিজেকে সরিয়ে নেওয়ার এটাই সঠিক সময়। সমালোচনা বা ট্রোল এইসময় একজন সন্তানসম্ভবাকে আরও দুর্বল করে দিতে পারে। তাই এই সময় একা থাকাই ভাল। তবে মনে রাখবেন এটা শুধুমাত্র একটা ক্রিকেট ম্যাচ।’

Print Friendly

Related Posts