সিঙ্গাইর বালিকা উচ্চ বিদ্যালয়ের অভিভাবক সদস্যের উপর হামলা

জাহিদুল হক চন্দন, মানিকগঞ্জ : স্কুল পরিচালনা কমিটির কো-অপ্ট সদস্য নির্বাচনকে কেন্দ্র করে মানিকগঞ্জের সিঙ্গাইর বালিকা (গালর্স স্কুল) উচ্চবিদ্যালয়ের অভিভাবক সদস্য রফিকুল ইসলাম হামলার শিকার হয়েছেন। কো-অপ্ট সদস্য হতে না পারায় সাবেক অভিভাবক সদস্য আয়নাল হক ও তার লোকজন এ ঘটনা ঘটান।

শনিবার বিকাল সাড়ে ৪টার দিকে নবগঠিত পরিচালনা কমিটির সভা শেষে স্কুল গেটে এ ঘটনা ঘটে। আহত রফিকুল ইসলামকে সাভার এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্কুল কর্তৃপক্ষ ও পরিচালনা কমিটির সদস্যরা জানান, শনিবার বিকালে কো-অপ্ট সদস্য নির্বাচন ও নবগঠিত স্কুল পরিচালনা কমিটির প্রথম সভা ছিল। কো-অপ্ট সদস্য পদে আওয়ামলীগ পন্থী তিনজন প্রার্থী ছিলেন। প্রার্থীরা হলেন, আব্দুল মালেক ও মোতাহার হোসেন ও সাবেক অভিভাবক সদস্য আয়নাল হক।

স্কুলের প্রধান শিক্ষক আতাউর রহমান বলেন, তিন জন প্রার্থীর কেউ কাউকে ছাড় দিতে অস্বীকৃতি জানান। শেষ পর্যন্ত তারা ঐক্যমতে পৌছতে না পারায় সভায় পরিচালনা কমিটির সকল সদস্যদের সর্ব সম্মতিক্রমে কো-অপ্ট সদস্য না নেওয়ার সিদ্ধান্ত গৃহিত হয়।

নাম প্রকাশ না করার শর্তে স্কুলের একাধিক অভিভাবক সদস্য জানান, বিকাল সাড়ে ৪টার দিকে পরিচালনা কমিটির সভা শেষ হয়। সভা শেষে স্কুল গেটে লোহার রড ও লাঠি-শোটা নিয়ে রফিকুল ইসলামের উপর হামলা করে কো-অপ্ট সদস্য প্রার্থী আয়নাল হক ও তার স্বজনরা। এসময় রফিকুল ইসলামের আর্তচিৎকারে অন্যান্য অভিভাবক সদস্য ও স্কুলের শিক্ষক এগিয়ে এসে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করে। পরে উন্নত চিকিৎসার জন্য সেখান থেকে রফিকুল ইসলামকে সাভার এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

Print Friendly

Related Posts