সিদ্ধেশ্বরী থেকে নব্য জেএমবির ‘নারী শাখার প্রধান’ গ্রেপ্তার

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ জাতীয় শোক দিবস ১৫ আগস্ট জঙ্গি হামলার পরিকল্পনা ও জঙ্গি কর্মকাণ্ডে অর্থায়নের অভিযোগে হোমায়রা ওরফে নাবিলা নামের এক নারীকে গ্রেপ্তার করেছে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট।

গত বুধবার ওই নারীকে রাজধানীর সিদ্ধেশ্বরী এলাকার একটি বাসা থেকে গ্রেপ্তার করা হয়। পরে গতকাল তাকে আদালতের মাধ্যমে দুই দিনের রিমান্ডে নেওয়া হয় বলে জানিয়েছে পুলিশ।

গ্রেপ্তার হোমায়ারা ওরফে নাবিলা নব্য জেএমবির নারী শাখার প্রধান বলে দাবি করেছে পুলিশ। ওই শাখাকে ‘ব্যাট ওমেন’ বলে ডাকা হয়। সিটিটিসি’র উপকমিশনার মহিবুল ইসলাম খান হোমায়রাকে গ্রেপ্তার ও রিমান্ডের সত্যতা নিশ্চিত করেন। এর আগে ২০১৭ সালের নভেম্বরে হোমায়রার স্বামী তানভীর ইয়াসিন করিমকে জঙ্গিবাদে জড়িত থাকার অভিযোগে পুলিশ গ্রেপ্তার করে।

সিটিটিসি কর্মকর্তারা জানান, গত বছরে আগস্টে ঢাকার পান্থপথের হোটেল ওলিওতে বিস্ফোরণে এক জঙ্গির মৃত্যুর তদন্তে নামে পুলিশ। সে সময় প্রকাশনা সংস্থার মালিক করিমের সম্পৃক্ততা পাওয়া যায়। এর পরই তাকে গ্রেপ্তার করা হয়। তাকে জিজ্ঞাসাবাদে স্ত্রী হোমায়ারও জঙ্গিবাদে জড়িত থাকার প্রমাণ মেলে। তবে হোমায়রা অন্তঃসত্ত্বা হওয়ায় তাকে স্বামীর সঙ্গে গ্রেপ্তার করা সম্ভব হয়নি বলে জানায় পুলিশ।

Print Friendly

Related Posts