সৌরভের সেরা ওয়ান ডে একাদশে ঠাঁই পেলেন যারা

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ একদিনের ক্রিকেটে সৌরভের সেরা সাফল্য ২০০৩-র বিশ্বকাপ ফাইনালে ভারতকে নিয়ে যাওয়া ও ২০০২-র চাম্পিয়নস ট্রফি জয়। সেরা একাদশ বাছার সময় ২০০০-২০০৫ এই পাঁচ বছরে ভারতীয় ক্রিকেটারদের পারফরমেন্স বিচার করা হয়েছে। এই পাঁচ বছরই সৌরভের অধিনায়কত্বের সেরা সময়।

প্রথম নামটি অবশ্যই সচিন তেন্ডুলকর। ২০০০ থেকে ২০০৫, এই পাঁচ বছরে ১২৯টি ম্যাচে ৫৩৩৮ রান করেছেন মাস্টার ব্লাস্টার। ১৪টি শতরান ও ২৭টি হাফ-সেঞ্চুরি সহ তাঁর গড় ৪৬.০১।

সচিনের সঙ্গে ওপেন করবেন বীরেন্দ্র সহবাগ। পাঁচ বছরে ১৩১টি ম্যাচে ৪১৩০ রান করেছেন সৌরভের ‘বীরু’। ৭টি সেঞ্চুরি ও ১৯টি হাফ সেঞ্চুরি সহ তাঁর গড় ৩২.৮৪।

পাঁচ নম্বরে ভারতের সেরা স্ট্রোকমেকার যুবরাজ। এই পাঁচ বছরে ৫টি সেঞ্চুরি ও ২০টি হাফ-সেঞ্চুরি করেছেন যুবি। গড় ৩২.১২। সঙ্গে প্রয়োজন মতো বোলিং।
ছয় নম্বরে থাকছেন ন্যাটওয়েস্ট ফাইনালে দুরন্ত ম্যাচ জেতানো মহম্মদ কাইফ। দু’টি সেঞ্চুরি ও ১৪টি হাফ-সেঞ্চুরি সহ এই পাঁচ বছর কাইফকে মনে রাখবে তাঁর অবিশ্বাস্য সব ক্যাচ আর দুর্ধর্ষ ফিল্ডিং-র জন্যও।
সাত নম্বরে অল রাউন্ডার হিসেবে থাকছেন ইরফান পাঠান। ৪৮ ম্যাচে ৭৯টি উইকেটের পাশাপাশি দরকার মতো ঝোড়ো ব্যাটিং পাঠানের বড় সম্পদ।
আট নম্বরে থাকছেন ভারতের অন্যতম সেরা অফ স্পিনার হরভজন সিংহ। এই পাঁচ বছরে ১০৪টি ম্যাচে ১২০টি উইকেট নিয়েছেন ‘ভাজ্জি’।
নয় নম্বরে খেলবেন জাভাগল শ্রীনাথ। এই পাঁচ বছরে ৫৩ ম্যাচে ৭৮টি উইকেট পেয়েছেন শ্রীনাথ। ইকনমি রেট ৪.৭৩।
দশ নম্বরে সৌরভের অন্যতম সেরা পেস অস্ত্র জাহির খান। এই পাঁচ বছরে ৯৯টি ম্যাচে জাহির নিয়েছেন ১৪১টি উইকেট। ইকনমি রেট ৪.৮৬।
এগারো নম্বরে থাকছেন ভারতের সর্বকালের সেরা লেগ স্পিনার অনিল কুম্বলে। পাঁচ বছরে ৭৮ টি ম্যাচে কুম্বলের দখলে আসে ৮২ টি উইকেট।
Print Friendly

Related Posts