হলিস্টিক হেলথ কেয়ারের ৭২ ঘন্টায় ডায়াবেটিস নিয়ন্ত্রনের কর্মশালা

জ,ই বুলবুল :  গত ১৮, ১৯ ও ২০ জানুয়ারি ৩ দিনব্যাপী ঢাকার পান্থপথ সেল সেন্টার অডিটরিয়ামে ডায়াবেটিস রোগীদের এক আকর্ষণীয় কর্মশালা অনুষ্ঠিত হয় ।

হলিস্টিক হেলথ কেয়ার সেন্টারের ব্যবস্থাপনা পরিচালক, অধ্যাপক ডা. গোবিন্দ চন্দ্র দাসের পরিচালনায় ও সভাপতিত্বে কর্মশালায় উপস্থিত ছিলেন তথ্য ও সংস্কৃতি মন্ত্রনালয়ের সাবেক মন্ত্রী সৈয়দ দিদার বখত, তথ্য মন্ত্রণালয়ের সচিব নাসির উদ্দিন আহমেদ, অধিদপ্তরের সাবেক মহা-পরিচালক অধ্যাপক ডা. দ্বীন মোহাম্মদ নূরুল হক, আলোচক ড. আলমাসুর রহমান, আলমগীর আলম, বিশিষ্ট সাংবাদিক, লেখক, কলামিষ্ট ও টক-শো ব্যাক্তিত্ব আবু সাঈদ খান, জ,ই বুলবুল, বিশিষ্ট নারী উদ্যোক্তা ও পান-সুপারীর সিইও কনা রেজা প্রমূখ।

চিকিৎসা বিজ্ঞানে এখন সর্বগ্রাসী রোগ ডায়াবেটিসের মতো জটিল ও কঠিন রোগ থেকেও আরোগ্য লাভ করা যায়। শুধু সুনিয়ন্ত্রিত জীবন-যাপন, ব্যায়াম ও সঠিক খাদ্য গ্রহনেই তা সম্ভবপর । রাজধানীর পান্থপথে হলিস্টিক হেলথ কেয়ার সেন্টারে ডায়াবেটিসে আক্রান্ত রোগীদের এক অভাবনীয় সাফল্যের পথ দেখিয়েছেন, এ প্রতিষ্ঠানটি। ৩ দিনের এ কর্মশালাটির আয়োজন করা হয়েছিল ।  অনুষ্ঠানে প্রায় সহস্রাধিক ডায়াবেটিস রোগীরা উপস্থিত ছিলেন।

চিকিৎসকগণ ডায়াবেটিস প্রতিকারের কৌশল, ডায়াবেটিস রোগের জন্য খাবার যখন ওষুধ এ বিষয়ে আলোকপাত করেন।

উদ্ভোধনীতে অধ্যাপক ডা. গোবিন্দ চন্দ্র বলেন, চিকিৎসা বিজ্ঞানের না জানা অনেক বিষয় জনগনকে জানানোর জন্য মিডিয়ার ভুমিকা অপরিহার্য । তিনি অর্ধশত রোগীদের মাঝে নিরাপদ ও অর্গানিক খাবার পরিবেশন করেন এবং তিনি ৭২ ঘন্টায় ডায়াবেটিস নিয়ন্ত্রণ করে চমকপ্রদ প্রমান দেখিয়েছেন ।

Print Friendly

Related Posts