হিরে ব্যবসায়ীর মেয়ের সাথে আম্বানির ছেলের বিয়ে

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ সাত পাকে বাঁধা পড়তে চলেছেন মুকেশ আম্বানির ছেলে আকাশ। ‘দ্য ফ্রি প্রেস জার্নাল’-এর রিপোর্টে তেমনটাই প্রকাশিত হয়েছে।

ওই রিপোর্টে বলা হয়েছে, বিশ্বের বৃহত্তম হিরে সংস্থা রোজি ব্লু ডায়মন্ড-এর কর্ণধার রাসেল মেহতার মেয়ে শ্লোক মেহতার সঙ্গে আকাশের বিয়ে ঠিক হয়ে গিয়েছে। মার্চের শেষেই তাঁদের এনগেজমেন্ট। বিয়ে এ বছরের ডিসেম্বরে।

আকাশ ও শ্লোকের বিয়ে নিয়ে বিভিন্ন মহলে গুঞ্জন চললেও, দুই পরিবার কিন্তু এ বিষয়ে একটি শব্দও খরচ করেনি। আম্বানি এবং মেহতা— এই দুই পরিবারের মধ্যে পরিচয় দীর্ঘ দিনের। আকাশ এবং শ্লোক দু’জনেই ধীরুভাই আম্বানি ইন্টারন্যাশনাল স্কুলে এক সঙ্গে পড়াশোনা করেছেন।

রাসেল ও মোনা মেহতার তিন সন্তান। শ্লোক তাদের মধ্যে কনিষ্ঠ। ২০০৯-এ স্কুল থেকে পাশ করার পর প্রিন্সটন বিশ্ববিদ্যালয় থেকে নৃতত্ত্ববিদ্যা এবং লন্ডন স্কুল অব ইকনমিকস অ্যান্ড পলিটিক্যাল সায়েন্স থেকে আইনে স্নাতকোত্তর করেন শ্লোক।

২০১৪-এর জুলাইয়ে বাবার সংস্থায় ডিরেক্টর হিসেবে যোগ দেন তিনি। তার পর ২০১৫-য় শুরু করেন নিজের সংগঠন ‘কনেক্ট ফর’। অনুদানকারী ও স্বেচ্ছাসেবী সংস্থার মধ্যে সংযোগস্থাপন করাই এই ‘কনেক্ট ফর’-এর কাজ।

মজার ব্যাপার হচ্ছে, যে হিরে শিল্পপতিকে নিয়ে ভারতের অর্থনীতি তোলপাড় হচ্ছে, তার পরিবারের সঙ্গে আম্বানিদের এই রত্নখচিত বন্ধন নিয়ে শুরু হয়েছে চর্চা। গুঞ্জনের পারদ আরও চড়েছে, কারণ বিভিন্ন ব্যাঙ্কের করা দুর্নীতি মামলা ও পানামা পেপারে রয়েছে রাসেল মেহতার ‘রোজি ব্লু ডায়মন্ডস’-এর নাম।

নীরব-পরিবারের সঙ্গে আম্বানিদের ঘনিষ্ঠ সম্পর্কের নজির অবশ্য এই প্রথম নয়। নীরবের ভাই নীশলের দুই মামাশ্বশুর হচ্ছেন মুকেশ ও অনিল আম্বানি। জন্মসূত্রে বেলজিয়ান বংশোদ্ভূত নীশলের নামেও পিএনবি-দুর্নীতিতে এফআইআর করেছে সিবিআই।

২০১৬-র ৪ ডিসেম্বর নীশলের সঙ্গে বিয়ে হয়েছিল ধীরুভাই আম্বানির মেয়ে, মুকেশ ও অনিলের ছোট বোন দীপ্তির মেয়ে ঈশিতার। সেই বিয়ের আগে মুম্বাইয়ে তার বাড়ি ‘আন্তালিয়া’য় ভাবী দম্পতির জন্য দুরন্ত প্রি-ওয়েডিং পার্টি দিয়েছিলেন ধনীশ্রেষ্ঠ ভারতীয়।

তা ছাড়া, নীরবের সংস্থার বড়কর্তা বিপুল আম্বানি আবার মুকেশ-অনিলের জেঠতুতো ভাই। পিএনবি দুর্নীতি মামলায় সিবিআই ইতিমধ্যেই গ্রেফতার করেছে বিপুলকে।

এই বিয়ে নিয়ে অবশ্য মুখ খুলছে না দুই পরিবার। তবে জানা গিয়েছে, কয়েক দিনের মধ্যেই বাগ্‌দানের তারিখ ঘোষণা হয়ে যাবে। মার্চের শেষে বাগ্‌দান আর বিয়ে হবে এ বছরই ৮ থেকে ১২ ডিসেম্বরের মধ্যে।

১ জানুয়ারি তড়িঘড়ি দেশছাড়া নীরবের পরিবার কি থাকবে অতিথি-তালিকায়?

Print Friendly

Related Posts