১৬২ রানেই গুটিয়ে গেল পাকিস্তান

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ এশিয়া কাপের গ্রুপ পর্বের শেষ ম্যাচে ভারতীয় বোলারদের সামনে পাকিস্তানের ব্যাটসম্যানরা দাঁড়াতেই পারেনি। বুমরাহ-ভুবেনশ্বর কুমারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ৪১ বল বাকি থাকতেই পাকিস্তান ১৬২ রানে অলআউট হয়ে যায়।

আজ বুধবার দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ। ৪৩ ওভার এক বল খেলে পাকিস্তান ১৬৩ রানের টার্গেট দেয় ভারতকে।

ওপেনিংয়ে ধাক্কা খাওয়ার পর বাবর-মালিকের জুটিতে ঘুরে দাঁড়িয়েছিল পাকিস্তান। কিন্তু দুজন ফিরে গেলে ধস নামে পাকিস্তানের ব্যাটিং লাইনআপে। শোয়েব মালিক-বাবর আজমের এ জুটিতে ৮২ রান আসে। মালিক ৩৫ ও বাবর ৪৭ রান করে ফিরে যান সাজঘরে।

এ দুজন ছাড়া পাকিস্তানের আর কোনো ব্যাটসম্যান দাঁড়াতে পারেনি। শেষ দিকে ফাহিম আশরাফের ২১ ও মোহাম্মদ আমিরের ১৮ আরও কম রানে অলআউট হওয়া থেকে রক্ষা করে পাকিস্তানকে।

ভারতের হয়ে ভুবেনশ্বর কুমার-কুলদীপ যাদব তিন উইকেট করে নিয়েছেন। এ ছাড়া যশপ্রিত বুমরাহ দুই উইকেট ও কুলদীপ যাদব নিয়েছেন একটি উইকেট।

এশিয়া কাপ ২০১৮ আসরে গ্রুপ পর্বে এক ম্যাচ করে খেলেই ইতিমধ্যে ‘সুপার ফোর’ নিশ্চিত হয়েছে ভারত-পাকিস্তানের। দুদল আজ খেলতে নেমেছে গ্রুপ পর্বের শেষ ম্যাচ।

গ্রুপ ‘এ’ থেকে হংকংকে হারিয়ে দুই দলই এখন সুপার ফোরে। টানা দুই ম্যাচে ভারত ও পাকিস্তানের সঙ্গে হেরে এশিয়া কাপের গ্রুপ পর্ব থেকেই বিদায় নেয় হংকং। আগামী ২১ তারিখ থেকে শুরু হবে সুপার ফোরের লড়াই। সুপার ফোরের বাকি দুই দল বাংলাদেশ ও আফগানিস্তান।

Print Friendly

Related Posts